Ayman Sadiq booksbangla pdf booksbangla programming books

Vaire apure/ ভাইরে আপুরে pdf download

নাম:- ভাইরে আপুরে pdf download.  

লেখক:- শাব্বির আহসান। 

পৃষ্ঠা:-১২৫। 

ভাইরে আপুরে pdf সাইজ:-৩৩এম্বি। 

ভালাে ছাত্র, জিনিয়াস ইত্যাদি ম্যথ:- 

শাব্বির আহসান ভাইয়ের ভাইরে আপুরে pdf বইয়ের ভালাে ছাত্র, জিনিয়াস – এই সমস্ত মনগড়া ভুয়া কথা এখনাে ক্যান যে শ্চলিত আছে আমি জানি না। আমি ঝিনাইদহ ক্যাডেট লেজের ক্লাসে সেকেন্ড লাস্ট বয় ছিলাম। ক্লাস এইট থেকে নাইনে উঠার সময় অংকে ১২/১০০, বিজ্ঞানে ১৭/১০০ আর ইংরেজিতে ২৩/১০০ পাইছিলাম।

ভাইরে আপুরে pdf আমার পরে যে ছেলেটা ছিল সে অসুস্থতার জন্য পরীক্ষাই দিতে পারে নাই। নইলে আমি লাস্ট বয়ই হইতাম। ক্যাডেট কলেজে খারাপ রেজাল্ট করার যে কি অপমান তা ভুক্তভােগীই জানে। আমার একার জন্য পুরাে হাউজের overall result খারাপ হইলাে। আমারে সিনিয়ররা অনেক মারামারি করলাে, বন্ধুরা টিটকারি দিল। আর কলেজ কর্তৃপক্ষ বাইর না কইরা দিলেও তার চেয়েও বেশি অপমান করলাে। আমারে Science Group না দিয়া জোর কইরা Arts Group এ দিয়া দিল! আমার বাবা এইদিকে আমারে বলছেন Science নিয়া পড়তে। আমারাে নিজের ইচ্ছাও তাই। 

অপমানিত, rejected, dejected, isolated শাব্বির গেল Vice Principal-এর অফিসে। কান্নাকাটি করলাম, হাতে-পায়ে ধরলাম। কিন্তু আমারে Science দিবেই না। আমি Science-এর যােগ্যই না। কয়েকদিনের কান্নাকাটিতে একটু মন গললাে উনাদের। লিখিত মুচলেকা দিলাম আমারে Science দিলে SSC, HSC-তে অন্তত 1st Division পামু! –

Vaire apure pdf/ ভাইরে আপুরে pdf লিখিত মুচলেকা!

এর পরের আবারাে অপমান, টিটকারি। কত্ত দিন যে বাথরুমে, ছাদে, অন্ধকারে রুমে কানছি। ১৪ বছর বয়সের এক বাচ্চা ছেলের অপমান সহ্য করার কিই বা ক্ষমতা? আর পিঠ যখন দেয়ালে তখন আয়নার সামনে দাঁড়াইয়া একদিন ঠিক করলাম, না-আর না। এই অসম্ভব অপমানের জবাবটা দেওয়ার সময় আসছে! 

শুরু করলাম। সব কিছু ছাড়লাম। বন্ধু-বান্ধব, টিভি, সিনেমা, আত্মীয়স্বজন। সব কিছু। খালি বইয়ের পাতায়। কি আছে এর মধ্যে? পাগল হইলাম শুধু অপমানটার উচিত শিক্ষা দিবার জন্য। বাংলার প্রশ্ন উত্তর তৈরি করলাম বিশ্বভারতীর বই ঘাটাঘাটি কইরা। অংকের পারমুটেশন/ কম্বিনেশন/ ইন্টিগ্রেশন রিয়েল লাইফে ক্যামনে কাজ করে তা জানার জন্য ঘণ্টার পর ঘণ্টা লাইব্রেরির রেফারেন্স ঘাঁটলাম। ইংরেজি কবিতার কবির জীবনী আর তার লিখার criticism পড়লাম শুধুমাত্র একটা উত্তর তৈরি করতে। ভাইরে আপুরে pdf download.  

ভাইরে আপুরে pdf ৪ বছর প্রতিদিনে ১৪-১৬ ঘণ্টা খালি বই, রেফারেন্স, খাতা- শুধুমা, অপমানের জবাব দিবার জন্যি। আমার খেয়াল আছে ঈদের দিন ছুটিতে শুধু নামাজ পড়তে বাইরে গেছি। সবার বাবা-মা পড়তে বলে, আমার বাবা-মা বলে বাবা এইবার থাম। আমার বন্ধুরা বলে ‘তুই তাে কবরে’! আমি মনে মনে বলি একটু দাঁড়া বাপ’! 

শুধু HSC Syllabus-ই শেষ করেছি ৭ বার! বিশ্বাস করার কোনাে প্রয়ােজনই নাই। অবিশ্বাস করতে থাকেন। ১৯৮৬ সালের HSC পরীক্ষার ফল বাইর হইলাে। ক্লাসের সেকেন্ড লাস্ট বয়, অংকে ১২ পাওয়া, অপমানিত হওয়া, Science না পাওয়া ছেলে! পুরাে বাের্ডে সম্মিলিত মেধা তালিকায় 1st Stand করলাম প্রায় ১,৫০,০০০ ছাত্র ছাত্রীর মধ্যে! President ডাকলাে, টিভি ডাকলাে, পত্রিকায় ছবি ছাপাইলাে!

Sweet revenge!

এর পর আর পিছন ফিরা তাকাই নাই। আসাে কে আসবা সামনে? এই সব কিছুর মধ্যে একটা জিনিসই শিখলাম। খুবই important lesson learnt.

ভালাে ছাত্র/ জিনিয়াস এইসব ভুংচুং মাত্র। Only damn Hard Work is real, আসল কথা আমি কিছু সত্যিই পাইতে চাই কিনা। আমি অইটা পাইতে চাইছি, অইটা হইতে চাইছি আর পাই নাই বা হই নাই- এইটা এখন অসম্ভব! আমি যখন কোনাে কিছু চামু অইটা পাইতেই হবে আর পামুই। না পাওয়া মানে আমি মন থিকাই চাই নাই।

বিসিএসে ফার্স্ট হন নাই?- আপনি আসলে চানই নাই। ভালাে ইউনিভার্সিটিতে হয় নাই?- আপনি আসলে চানই নাই। মিলিয়ন ডলার ব্যবসা নাই? – আপনি আসলে চানই নাই। 

আমরা শুধু success-এর চেহারটা দেইখাই অভ্যস্ত! এর পিছনে যে কান্না, যে ত্যাগ, যে শ্রম, যে কষ্ট সেইটা দেখি না। একটা কিছু পাইতে/ হইতে/ করতে চাইতেছেন? না পাইলে/ হইলে/ করলে সম্পূর্ণ আপনার চাওয়ারই অনুপস্থিতিতা। ব্যাস।ভাইরে আপুরে pdf. 

রুটিন-ফুটিন বাদ দ্যান। জীবনের মাইলস্টোন প্ল্যান করেন। তারপর go for it like crazy. No option B. Failure is NOT accepted. Be successful or die trying.

সৃষ্টিকর্তা আমারে সৃষ্টির শ্রেষ্ঠ জীব বানাইছেন। আমার চেয়ে ভালাে জিনিস বিশ্ব ব্রহ্মাণ্ডে নাই। আমি তাে হারতে পারি না। সৃষ্টির শ্রেষ্ঠ জীব হারতে পারেই না।

এই লিখার উদ্দেশ্য অহংকার করা নয় অবশ্যই। উদ্দেশ্য আপনেরা যারা নিজের ওপর এখনাে সন্দেহ প্রকাশ করতেছেন তাদের দিকে আঙুল তুইলা ভুল ভাইঙ্গা দেওয়া। ,

Be the best, ever!

ইসস, যদি ২০ বছর হইতাম! Vaire apure pdf / ভাইরে আপুরে pdf ইসস! ২০ বছর বয়স হইতাে যদি আবার! তাইলে আগামী ২ বছর যা প্ল্যান করতাম:

১. মাসে ৪ টা non-fiction বই পড়তাম- ২ বছরে প্রায় ১০০ টা।

২. সপ্তাহে ৩ টা Finance/ Economics related article পড়তাম Forbes/ Inc/ Entrepreneur/ Investopedia ferat Print pat- বছরে ৩০০টা! প্রতিটা পড়তে ৩ মিনিট মাত্র!

৩. প্রতি শুক্রবার TED-এর একটা video দেখতাম। ১৮ মিনিট! বছরে ৫০টা!

৪. উপরে দেখা TED video টা দেখার পর আয়নার সামনে দাঁড়াইয়া ১ মিনিট summary বলতাম। – বছরে ৫০টা পাবলিক স্পিকিং প্র্যাক্টিস!

৫. দ্বিতীয় বছরে ৬ মাস একটা বই কিনা ফ্রেঞ্চ ভাষা শিখতাম টুকটাক। একটু আয়ত্তে আসলে Youtube tutorial ধরতাম। ইংলিশ, বাংলার বাইরে অন্য ভাষার দখল যে কি জরুরি তা বুড়া বয়সে হাড়ে হাড়ে টের পাইতেছি। অনেক বন্ধুই ফ্রেঞ্চ স্প্যানিশ ভাষা জানার জন্যি (অন্যান্য অভিজ্ঞতার পাশাপাশি) UN-এ বিভিন্ন দেশে মাসে ১০/১২,০০০ ডলারের চাকরি করতেছে!

৬. MS Excel টা মােটামুটি আয়ত্তে আনতাম। সময় তিন মাস!

৭. একটা ড্রাইভিং স্কুলে ভর্তি হইয়া গাড়ি চালানি শিখতাম।

৮. প্রতিদিন ৩টা কইরা নতুন শব্দ শিখতাম। ২ বছরে 2000 vocabulary!! (Recommended list: GRE Word List) এই লিস্টটা পরবর্তী ৪ বছর আস্তে আস্তে বাড়াইতাম।

৯. সপ্তাহে ১ পাতার একটা রচনা/ আর্টিকেল লিখতাম ইংলিশ এ। ভুল ভাল যাই হােক। লিখা একটা ফাইলে রাখতাম। ২ বছরে ১০০তম রচনা/ আর্টিকেল আর ১ম রচনা/ আর্টিকেল এর পার্থক্য হইত আকাশপাতাল- আপনা আপনি!

১০. উত্তরের আশা না কইরা আমার প্যাশন ফিল্ডে (Economics) ২০ জন নােবেল বিজয়ীরে চিঠি লিখতাম। কাগজের চিঠি, ইমেইল না। List টা যে কঠিন কিছু না তা প্ল্যান কইরা শুরু করার পরই বুঝা যাবে। অনেক সময় আমরা নষ্ট করি। অইটার অর্ধেকটা একটু কাজে লাগাই!

২ বছর মাত্র! A new ME! A kickass, smart, boss ME! Life is awesome! Build, love and enjoy it!

জীবন একটা ৪ x ১০০ মিটার রিলে রেস |

ভাইরে/আপুরে!!!/ভাইরে আপুরে pdf  অসনের জীবন একটা ৪ x ১০০ মিটার রিলে রেস! প্রথম ১০০ মিটার- সৃষ্টিকর্তা। আপনারে সৃষ্টি করছেন। উনার দায়িত্ব উনি করছেন।

পরের ১০০ মিটার- আপনের বাবা-মা। আপনারে জন্ম দিছেন, লালন-পালন করছেন। উনাদের দায়িত্ব খতম। পরের ১০০ মিটার- আপনের শিক্ষক, স্কুল, সরকার। উনারা আপনারে পড়াইছেন, রাস্তা-ঘাট বানাইছেন, স্কুল-কলেজ স্থাপন করেছেন। কাজ কিন্তু শেষ করছেন। Vaire apure pdf ..

শেষ ১০০ মিটার- আপনে। আপনার হাতে এখন ব্যাটন। আপনে। উসাইন বােল্ট। সামনের ১০০ মিটার সবচেয়ে crucial, সবচেয়ে দামি। আগের তিনজনের কাজ শেষ। পুরাে পৃথিবী টিভি স্ক্রিনের সামনে আপনের দিকে তাকানাে। জীবনের শেষ দৌড়টাই না হয় দ্যান। একটাই দৌড়। পারেন বা পরেন।

So, stop blaming God, government, the system, parents and teachers for anything that you couldn’t achieve. Be responsible for your OWN life. Own your life, build it and have fun enjoying it.

আমাদের খালি পারি নাই, পারি না, পারবাে না!!! আমরা নিজেরে ক্যানাে সন্দেহ করি? ছােট ভাবি? এই কয় দিনে অনেকের সাথে কথা/ দেখা/ টেক্সট হইল। প্রধান সমস্যা – ‘আমি কি অইটা পারমু? আমারে দিয়া কি অইটা হবে?’ আরে ভাই ক্যানাে খামাখা আমারে বেশি কথা কন? ক্যানাে?

আপনে কি জানেন না নিজেরে সন্দেহ করা/ ছােট ভাবা একরকম। blasphemy, ধর্মদ্রোহিতা? নিজেরে ছােট ভাবছেন >মানে সৃষ্টিকর্তার শ্রেষ্ঠ সৃষ্টিরে ছােট ভাবছেন >মানে সৃষ্টিকর্তার creative ability-রে ছােট ভাবছেন >মানে সৃষ্টিকর্তারেই ছােট ভাবছেন!

আপনার সাহস তাে কম না? এই সাহস কে দিছে আপনেরে? নামাজ পড়তেছেন, রােজা রাখতেছেন আর অবচেতন মনে blasphemy? ভাইরে আপুরে pdf . 

That’s a total hypocrisy. আর ভাবতেছেন নামাজ, রােজা রাইখাই বেহেশত কনফার্ম!!!???

হাত আছে, পা আছে, শিক্ষা আছে, ঘটে বুদ্ধি আছে। What’s your excuse?

আপনে যখন সৃষ্টিকর্তার সামনে প্রশ্নত্তোরের জন্য দাঁড়াইবেন, তখন কি ভাবছেন খালি নামাজ রােজার হিসাব হবে?!!! ভুল। Vaire apure pdf download.

Your hearing, sight and understanding will also be questioned. How have you utilised your faculties to touch the lives of others? How have you utilised your talents and abilities to make a positive change in your own life? মরার আগে এইটার উত্তর রেডি রাইখেন।

Life is awesome! Work super duper extremely hard to build and polish it and enjoy the color it brings you. And do not ever blaspheme by doubting your abilities.

তাই আর দেরী না করে Vaire apure pdf / ভাইরে আপুরে pdf বইটি ডাউনলোড করতে নিচের ডাউনলোড বাটন এ ক্লিক করুন।      

শাব্বির আহসানের Vaire apure pdf / ভাইরে আপুরে pdf বইটির হার্ড কফি ক্রয় করুন :- 

Rokomari.comamazon.com boibazar.com       ▪ebookmela.co.in boierduniya.combookshopbd.com  

▪ আপনি যদি বই পড়ুয়ার পাশাপাশি একজন রিভিউ রাইটার ও হন তাহলে নিচে আপনার রিভিউটা আমার কাছে পাঠিয়ে দিন আমি রিভিউ টা কন্টেন্ট এ যুক্ত করবো এবং আপনাকে ক্রেডিট ও দেওয়া হবে।

রিভিউ দিতে (ক্লিক_করুন)

Tags

ADR Dider

Best bangla pdf download, technologies tips,life style and bool, movie,smartphone reviews site.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close

Ad blocker detected

Plz turn off your ad blocker to continue in this website...