islamic books

jibon bodle jabe / জীবন বদলে যাবে pdf download (free)

নাম:- jibon bodle jabe pdf / জীবন বদলে যাবে pdf download 

লেখক:- মুহাম্মদ ইয়াছিন আরাফাত।  

জীবন বদলে যাবে pdf সাইজ:- ৮এম্বি। 

এ জীবন বদলে যাবে বইয়ের লেখকের কথা

আলহামদুলিল্লাহ! শুকরিয়া আদায় করছি মহান রাব্বল আলামিনের দরবারে যার একান্ত মেহেরবানিতে তরুণ যুবকদের উদ্দেশ্যে জীবন বদলে যাবে’ শিরােনামে একটি বইয়ের কাজ সম্পন্ন করতে পেরেছি। দরুদ ও সালাম প্রেরণ করছি।

মানবতার মহান শিক্ষক রাসূল (সা)-এর প্রতি যার জীবনাদর্শ সকলের জন্যই অনুকরণীয় এবং অনুসরণীয় সর্বোত্তম আদর্শ। দ্বীন প্রতিষ্ঠার প্রত্যয়ে জীবন উৎসর্গকারী সকলের জন্য মহান আল্লাহর দরবারে শাহাদাতের সর্বোচ্চ মর্যাদা এবং জান্নাত কামনা করছি।

সাফল্য অর্জনের প্রতিযােগিতায় সবাই অবতীর্ণ। ব্যক্তি, সমাজ, সংগঠন ও রাষ্ট্র সবাই সাফল্য চায়। সাফল্য অর্জনের উদ্দেশ্যে ভিন্নতা থাকলেও সাফল্য অর্জনের পদ্ধতি প্রায় একই। বর্তমান প্রেক্ষাপটে সাফল্য অর্জনে বিশ্বব্যাপী তরুণ যুবকেরা ঝাপিয়ে পড়েছে। 

কেউ আদর্শিকভাবে সুনিদিষ্ট উপায়ে সাফল্য পেতে চায় আবার কেউ ছলে-বলে-কৌশলে যে কোন পদ্ধতিতে সফলতা পেতে চায়, জীবনকে বদলাতে চায়। আদর্শিকভাবে জীবনকে বদলানাের আদর্শিক পদ্ধতি আছে। যে পদ্ধতিগুলাে জাগতিক উপায় উপকরণের সাথে সাংঘর্ষিক নয়। 

পার্থক্য হল নিয়তের বা উদ্দেশ্যের। এই জীবন বদলে যাবে বইটিতে সাফল্য অর্জনের গুরুত্বপূর্ণ ধাপগুলােকে বর্ণনা করার ক্ষুদ্র প্রয়াস চালিয়েছি মাত্র। যারা সত্যকে ধারণ করে কল্যাণের পথে জীবনকে বদলাতে চান, যারা দুনিয়ার জিন্দেগির পাশাপাশি পরকালীন জিন্দেগিরও সফলতা প্রত্যাশা করেন জীবন বদলে যাবে বইটি বিশেষভাবে তাদেরই জন্য।

জীবন বদলে যাবে বইয়ের লেখাগুলাে আমার বন্দিজীবনের সময়ে লেখা। ২০১৩ সালের ২৫ মে জীবনে ২য় বারের মত গ্রেফতার হই এবং দীর্ঘ ১৩ মাস কারাবরণ করি।

কারাগারের সময়গুলােকে অলস না কাটিয়ে লেখালেখিতে মনােযােগ দেই। ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে নেয়ার পর মূলত লেখালেখির সুযােগ পাই। 

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর চিত্রা বিল্ডিংয়ের ১১ নং কক্ষে বসে মূলত এই লেখাগুলাে লেখা। 

মুক্তিলাভের পরে এই লেখাগুলােকে আরাে পরিমার্জন করে এবং তাতে তথ্য-উপাত্ত এবং কুরআন হাদিসের আরাে রেফারেন্স যুক্ত করে মাসিক ছাত্র সংবাদ পত্রিকায় প্রতিমাসে একটি করে বিষয়ের উপর লেখা প্রকাশ করি।

সমাজের প্রচলিত বইগুলােতে সাফল্য অর্জন বা জীবন বদলানাের যে উপায় বলা আছে তাতে কুরআন হাদিসের উদ্ধৃতি বিশেষ করে রাসূল (সা) এবং তার সাহাবাদের সফলতার উদাহরণগুলােকে উপেক্ষা করা হয়েছে। 

অথচ রাসূল (সা) ই হলেন সর্বশ্রেষ্ঠ সফল ব্যক্তিত্ব। বইয়ের পরতে পরতে সাফল্যের শিখরে পৌছা মনীষীদের উদাহরণ তুলে ধরার পাশাপাশি মহাগ্রন্থ আল কুরআনের বাণী এবং বিশ্ব মানবতার মহান শিক্ষক রাসূল (সা) ও তাঁর সাহাবাদের উল্লেখযােগ্য ঘটনা সাফল্যের ছোঁয়ায় জীবন বদলানাের প্রত্যাশীদের উদ্দেশ্যে তুলে ধরা হয়েছে।

জীবন বদলে যাবে বইটিতে কুরআন হাদিস এবং সাহাবায়ে কেরাম (রা) সহ বিভিন্ন মনীষীদের উদাহরণ তুলে ধরার ক্ষেত্রে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছে। সতর্কতা সত্ত্বেও বইয়ের কোন অংশে তথ্য ও মুদ্রণজনিত বিভ্রাট থাকলে পাঠকদের কাছে।

সংশােধনের নিমিত্তে সহযােগিতা কামনা করছি, যা বইটির পরবর্তী সংস্করণে পরিমার্জন করা হবে ইনশাআল্লাহ।

বইটি লেখার ক্ষেত্রে কারাগারে থাকা অবস্থায় যারা অনুপ্রেরণা দিয়েছেন, হওয়ার পরে যারা বার বার এটি প্রকাশের তাগাদা দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। 

বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি ছাত্র সংবাদ পরিবারের সকল সদস্যের প্রতি যারা আমার শত ব্যস্ততার মাঝেও প্রতিমাসে আমার নিকট থেকে লেখা আদায় করে এই বইটি প্রকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

আল্লাহর কাছে সকলের জন্য উত্তম জাযাহ কামনা করছি। তরুণ যুবকদের দুনিয়ার অর্জন আর পরকালীন সফলতার কথা স্মরণ করিয়ে দেয়ার যে নেক উদ্দেশ্যে বইটি প্রকাশ করার ইচ্ছা পােষণ করেছি মহান আল্লাহ সেই নেক মকছুদ পূরণ করুন। সৎ, দক্ষ ও দেশপ্রেমের সমন্বয়ে গড়ে উঠুক আগামীর প্রজন্ম।

বিনির্মাণ হােক ইসলামের আলােয় উদ্ভাসিত একটি সােনার বাংলাদেশ, সেই প্রত্যাশা করছি। আমিন।

আল্লাহ হাফেজ

মুহাম্মদ ইয়াছিন আরাফাত

ঢাকা, ১০ ফেব্রুয়ারি ২০১৮

তাই আর দেরী না করে jibon bodle jabe জীবন বদলে যাবে pdf download বইটি ডাউনলোড করতে নিচের ডাউনলোড বাটন এ ক্লিক করুন। 

Size:- 8MB

bangla pdf download

জীবন বদলে যাবে pdf বইটির হার্ড কফি ক্রয় করুন। 

Rokomari.com | pathagar com           

Tags

ADR Dider

Best bangla pdf download, technologies tips,life style and bool, movie,smartphone reviews site.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close

Ad blocker detected

Plz turn off your ad blocker to continue in this website...