Technologies tips and tricksTips and tricks

বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন অ্যাপ ডাউনলোড লিংক ( বেস্ট অ্যাপস)

আজকে আপনাদের জন্য এমন ২০ টি অ্যাপ্স নিয়ে এসেছি যেগুলো দিয়ে আপনি বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন করতে পারবেন। অনুবাদ করুন বাংলা থেকে ইংরেজি শুধু বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন নয় আপনি দুনিয়ার সকল ভাষা ট্রান্সলেশন করতে পারবেন।       

মনে করুন যখন আপনি ভ্রমণের জন্য, কোনও ব্যবসায়িক ভ্রমণের জন্য, বা ছুটির দিনে নতুন যায়গায় গিয়েছেন। তখন নতুন কোনো ভাষা কোনও নতুন বাধা হয়ে দাঁড়ায়। আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য একটি ভাল অনুবাদক অ্যাপ্লিকেশন এই ক্ষেত্রে একটি সহায়ক সাহায্যে পরিণত হতে পারে। এ-ই অ্যাপ গুলো দিয়ে আপনি বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন ও অন্যান্য সকল ভাষা ট্রান্সলেশন করতে পারবেন।      

এটি একটি নতুন ভাষা আয়ত্ত করার চ্যালেঞ্জ প্রত্যাহার করে। এই অ্যাপ্লিকেশনগুলি তাৎক্ষণিক ভাবে অজানা ভাষা বলতে, পড়তে এবং বুঝতে সহায়তা করবে।

যেমন ধরেন :-  আমি কি তোমার বন্ধু হতে পারি তুমি কি কর এর ইংরেজি কি ?  এগুলো এর ইংরেজি টা আপনি নিচের অ্যাপ গুলো ইউস করে বের করতে পারবেন।  

অনুবাদ করুন বাংলা থেকে ইংরেজি অ্যান্ড্রয়েডের জন্য সেরা ট্রান্সলেশন অ্যাপস 

এখানে আমি অ্যান্ড্রয়েডের জন্য 20 টি সেরা অনুবাদক অ্যাপ্লিকেশনগুলি বিভিন্ন বৈশিষ্ট্য, অভিধান, স্পিচ স্বীকৃতি সিস্টেম, উচ্চারণ এবং অফলাইন সুবিধার সাথে আলোচনা করতে যাচ্ছি। আমি আশা করি এটি আপনার জন্য উপযুক্ত সেরাটি চয়েস  করতে সহায়তা করবে। 

1. iTranslate বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন।   

      

i translate দিয়ে অনুবাদ করুন বাংলা থেকে ইংরেজি। যদি আপনি বাজারে অ্যান্ড্রয়েডের জন্য সর্বাধিক জনপ্রিয় অনুবাদক অ্যাপগুলির সন্ধান করেন তবে আইট্রান্সলেট আপনার জন্য সেরা পছন্দ হবে। এটি তাত্ক্ষণিকভাবে কয়েকশ ভাষার অনুবাদ করে। আপনি অনুবাদক এবং অভিধান অ্যাপ্লিকেশন উভয়ই এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন। এটা খুব ব্যবহারকারী বন্ধুত্বপূর্ণ. 

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য: 

অনুবাদ ভয়েস মোড চয়ন করুন এবং মহিলা বা পুরুষ ভয়েসে অনুবাদ শুনুন। এটি বিভিন্ন উপভাষার মধ্যে পরিবর্তন করতে পারে এবং স্বতন্ত্র অর্থ সহ শব্দভাণ্ডার তৈরি করতে পারে। 250 টিরও বেশি বাক্যাংশ রয়েছে – একটি সুস্পষ্ট সংজ্ঞাযুক্ত ফ্রেসবুক উপভোগ করুন। 

কীবোর্ড সম্প্রসারণ, iMessage অ্যাপ্লিকেশন এবং ভয়েস থেকে ভয়েস কথোপকথন পান। এটি আপনাকে অ্যাপল ওয়াচের জন্য একটি অ্যাপ সরবরাহ করবে। আপনি আপনার প্রিয় অংশ, ইতিহাস এবং আরও অনেক কিছু ভাগ করতে পারেন। 

২. Google Translate: A Reliable Translator App বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন ।   

গুগল অনুবাদ অ্যান্ড্রয়েডের বাংলা থেকে ইংরেজি অনুবাদ online এর  জন্য একটি বিখ্যাত অনুবাদক অ্যাপ। আপনি এটি থেকে সর্বাধিক আউটপুট পাবেন। এটি অফলাইনে কাজ করে। এটি আপনার জন্য শতাধিক ভাষার অনুবাদ করে। 

এই অ্যাপ্লিকেশনটির সর্বাধিক আগ্রহের বিষয় হ’ল আপনি হস্তাক্ষর বা কোনও পাঠ্য অঙ্কন থেকে অনুবাদটি পেতে পারেন। আপনার ক্যামেরাটি ব্যবহার করুন এবং তাত্ক্ষণিক অনুবাদের জন্য একটি স্ন্যাপশট নিন। 

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য: 

আপনি যে কোনও অ্যাপ্লিকেশন থেকে অনুলিপি করা কোনও পাঠ্য থেকে অনুবাদ পেতে পারেন  এই অ্যাপ্লিকেশনটি উপভোগ করুন; এমনকি আপনি অফলাইনও  ফটো তোলেন এবং এটি 38 টি ভাষায় অনুবাদ করুন। 

এটি দ্বি-মুখী বক্তৃতা অনুবাদ করার সুযোগ দেয়

আপনার কাছে যদি কোনও কীবোর্ড না থাকে তবে কেবল টেক্সটটি আঁকুন এবং তা অবিলম্বে অনুবাদ করুন আপনি সংরক্ষণ করতে পারেন এবং ভবিষ্যতের রেফারেন্সের জন্য এটি ব্যবহার করুন।

৩. TripLingo: An Amazing Online Translator App বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন ।  

ট্রিপলিঙ্গো বর্তমান সময়ের অন্যতম সেরা  বাংলা থেকে ইংরেজি অনুবাদ online অনুবাদক অ্যাপ্লিকেশন। এই অনলাইন অনুবাদক অ্যাপ্লিকেশন থেকে বিরামবিহীন পরিষেবা পান যা আপনাকে আপনার প্রিয়তম দোভাষী হিসাবে নির্দেশনা দেয় এবং প্রদান করে। আপনি একটি ভয়েস অনুবাদক পাবেন যিনি আপনার পছন্দসই ভাষায় আপনার ভাষা অনুবাদ করবেন। এই ভ্রমণটি আন্তর্জাতিক ভ্রমণকারীদের পক্ষে সেরা। 

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য: 

দুই হাজারেরও বেশি বাক্যাংশ পান যা একটি উপযুক্ত অনুবাদ পেতে সহায়তা করবে এখানে প্রায় ত্রিশ হাজার রেকর্ডকৃত অডিও ফাইলগুলি পান তাত্ক্ষণিক লাইভ হিউম্যান এবং ভয়েস অনুবাদক উপভোগ করুন এই অ্যাপ্লিকেশনটি আপনাকে একটি বিশাল সংখ্যক অফলাইন অভিধান সরবরাহ করে। 

Android এর জন্য এই হ্যান্ডি অনুবাদক অ্যাপ্লিকেশন একটি বুদ্ধিমান টিপ ক্যালকুলেটর সরবরাহ করে  এই অ্যাপ্লিকেশনটি ব্যবহারকারীকে শিখতে সহায়তা করার জন্য একটি মুদ্রা রূপান্তরকারী এবং একটি কুইজ মোড সরবরাহ করে।

4. Papago: An User-Friendly Translator App বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন ।   

পাপাগো অ্যান্ড্রয়েডের জন্য একটি নির্ভরযোগ্য অনুবাদ করুন বাংলা থেকে ইংরেজি অনুবাদ অ্যাপ্লিকেশন, যা এশিয়ান ভাষায় বিশেষীকৃত তবে ইংরাজী, ফরাসী, জাপানি, কোরিয়ান এবং আরও অনেকগুলি মতো অনুবাদ করে। আপনার লিখিত এবং ভয়েস অনুবাদ উভয়েরই সুবিধা থাকতে পারে।

তদতিরিক্ত, এটি আপনাকে এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে বহু-ভাষা কথোপকথনের সুবিধা দেয়। এখানে আপনি অভিধান এবং আরও অর্থ খুঁজে বের করার জন্য একটি দুর্দান্ত বাক্যাংশগ্রন্থ পাবেন। 

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য: 

এটি প্রদত্ত পাঠ্যের একটি রিয়েল-টাইম অনুবাদ সরবরাহ করে  এটি ফটোগুলিতে পাঠ্যটি সনাক্ত করতে পারে, তাই পাঠ্যের একটি ছবি তুলুন এবং এটি অনুবাদ করতে পারেন audio অডিও এবং ম্যানুয়ালি কোনো পাঠ্য থেকে অনুবাদটি পান পাপাগো এর সঠিক অর্থ খুঁজে পান হস্তাক্ষরযুক্ত শব্দ এবং তাত্ক্ষণিকভাবে সেগুলি অনুবাদ করে।

কেবলমাত্র কোনও বিদেশী ওয়েবসাইটের ইউআরএল কিয়ে অনুবাদটি উপভোগ করুন আপনার স্থানীয় ভাষায় কথা বলার সময় একই সাথে অনুবাদ উপভোগ করুন।

5. Easy Language Translator  বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন ।  

যদি আপনি একজন অ্যান্ড্রয়েড ব্যবহারকারী হন এবং আপনার অ্যান্ড্রয়েডের জন্য সেরা অনুবাদ করুন বাংলা থেকে ইংরেজি / অনুবাদক অ্যাপ্লিকেশনগুলি সন্ধান করছেন তবে সম্ভবত এটি আপনার জন্য উপযুক্ত অনুবাদক অ্যাপ্লিকেশন। 

এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা খুব সহজ। এটি পাঠ্য এবং ভয়েস অনুবাদ উভয় সহ এক শতাধিক ভাষায় অনুবাদ করতে পারে। এটি উভয় ভাষণকে পাঠ্য এবং পাঠ্যকে বাক্যে রূপান্তর করতে পারে। 

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য: 

দ্রুত এবং নির্ভুল অনুবাদক.আপনি অনুবাদ প্রক্রিয়াতে আপনার ভয়েস শুনতে পারেন ভবিষ্যতের ব্যবহারের জন্য ‘প্রিয়তে যুক্ত করুন’ বিকল্পটি পান আপনি নিজের অনুবাদটি অন্যদের সাথে ভাগ করতে পারেন MP3 অনুবাদিত অংশটি এমপিথ্রি হিসাবেও সংরক্ষণ এবং প্রেরণ করতে পারেন। 

6. Microsoft Translator বেস্ট বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন ।    

মাইক্রোসফ্ট অনুবাদক বাজারে অ্যান্ড্রয়েডের জন্য একটি আশ্চর্যজনক বিনামূল্যে অনুবাদক অ্যাপ। এটি আপনাকে আপনার পাঠ্য, ভয়েস বা চিত্রগুলি অনুবাদ করার প্রস্তাব দেয়। এটি আপনাকে একটি আকর্ষণীয় রিয়েল-টাইম ভিডিও অনুবাদ সুবিধা সরবরাহ করবে। 

এর দুর্দান্ত নকশা আপনাকে প্রশংসিত করবে। এই অনুবাদ অ্যাপটি আপনাকে ভ্রমণে দেখা বিদেশী লোকদের সাথে যোগাযোগ করতে সহায়তা করবে। 

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য: 

বক্তৃতা স্বীকৃতি বৈশিষ্ট্য এবং কথোপকথন মোড উপভোগ করুন এটি অফলাইনে অনুবাদ সুবিধা সরবরাহ করার কারণে যে কোনও সময় থেকে অনুবাদ করতে পারেন  আপনার মোবাইল ফোনে তোলা কোনও ছবির স্ক্রিনশট থেকে অনুবাদটি পান আপনি মাল্টিপারসনের সাথে কথোপকথন করতে পারেন এবং এই অ্যাপ্লিকেশনটি চলছে এগুলি তাত্ক্ষণিকভাবে অনুবাদ করতে  প্রতিটি সমৃদ্ধ ফ্যাশনবুক থেকে প্রতিটি ভাষার বিভিন্ন বাক্যাংশ শিখুন অন্য অ্যাপ্লিকেশনে অন্যদের সাথেও অনুবাদটি ভাগ করুন। 

7. SayHi: The Multidimensional Speech to speech Translator  বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন ।   

আপনি যদি স্পিচ অনুবাদটিতে বক্তৃতা পেতে চান তবে এটি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য একটি দুর্দান্ত অনলাইন অনুবাদক অ্যাপ্লিকেশন হবে। 

এটি নব্বইয়ের নেটিভ এবং ডায়ালিকেরও বেশি ভাষা অনুবাদ করার প্রস্তাব দেয়। এর ভয়েস স্বীকৃতি ক্ষমতা চমৎকার। এর ব্যবহারকারীর বান্ধব ইন্টারফেস আপনাকে আকর্ষণ করবে। আপনি একক ট্যাপ দিয়ে ভয়েস টোন এবং ভাষা পরিবর্তন করতে পারেন। 

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য: 

আপনি আপনার কথার হারকে গতি বা কমিয়ে দিতে পারেন quick / দ্রুত ন্যাভিগেশন এবং একটি সুন্দরভাবে ডিজাইন করা আধুনিক ইন্টারফেস পান his এই অনুবাদ অ্যাপটি আপনাকে অনলাইন সামাজিক মিডিয়া, এসএমএস এবং ইমেলের মাধ্যমে অনুবাদটি ভাগ করে নেওয়ার প্রস্তাব দেয় একটি চ্যাটিং বিকল্প পান। 

যা আপনাকে অনুমতি দেবে আপনার স্থানীয় ভাষায় আপনার বিদেশী বন্ধুদের সাথে চ্যাট করতে  সর্বশেষ আপডেটগুলি পান এবং এই অ্যাপ্লিকেশনটিতে কল্পিত বৈশিষ্ট্যগুলি সন্ধান করুন।

8. Textgrabber বেস্ট বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন অ্যাপ।  

টেক্সটগ্র্যাবারটি বর্তমান সময়ের একাধিক সেরা অনুবাদ অ্যাপ্লিকেশন। এটি কেবল অনুবাদ করে না তবে লিঙ্ক তৈরি, ফোন নম্বর, ঠিকানা, ইভেন্ট এবং আরও অনেক কিছু করতে পারে। এটি যাচাইকরণ সমর্থন সহ শতাধিক ভাষাকে সমর্থন করে।

এটি মুদ্রিত কাগজ, ছবির পাঠ্য এবং ভয়েস অনুবাদ করতে পারে। এই দুর্দান্ত অ্যাপটি ভাষা ইন্টারনেটে বা মানচিত্রেও অনুসন্ধান করতে পারে। 

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য: 

আপনি সহজেই আপনার কাজ তৈরি করতে, সম্পাদনা করতে এবং ভাগ করতে পারেন কেবলমাত্র ক্যামেরা স্ক্রিনের মাধ্যমে এই অ্যাপ্লিকেশনটির রিয়েলটাইম ভয়েস এবং ফটো-পাঠ্য স্বীকৃতি সুবিধা উপভোগ করুন (কোনও ছবি না নিয়েই)

এই অ্যাপটি কোনও ইন্টারনেট সংযোগ ছাড়াই 600 টিরও বেশি পাঠকে স্বীকৃতি ও অনুবাদ করতে পারে এই অ্যাপ্লিকেশনটি কিউআর কোডগুলি পড়তে পারে এবং এতে সিরি শর্টকাট রয়েছে যা আপনি ফন্টের আকারকে সামঞ্জস্য করতে, অডিও প্রম্পটগুলি পেতে এবং ভবিষ্যতের ব্যবহারের জন্য একটি ইতিহাস ফোল্ডারও পেতে পারেন।

9. Offline Translator 8 languages বেস্ট বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন অ্যাপ।  

অ্যান্ড্রয়েডের জন্য এই অনুবাদ অ্যাপটি আপনাকে কোনও দেশ পরিদর্শন করার সময় আপনাকে অনেক সাহায্য করবে। এটি অফলাইন মোডেও অসংখ্য ভাষা অনুবাদ করতে পারে। সুতরাং আপনাকে ডেটা সংযোগ এবং রোমিংয়ের সুবিধা এবং ব্যয় সম্পর্কে চিন্তা করতে হবে না। 

এটি একটি অনন্য অনুবাদক অ্যাপ্লিকেশন যা Google অনুবাদ এবং মাইক্রোসফ্ট অনুবাদক উভয়কেই ছাড়িয়ে যায়। এটি খুব অল্প পরিমাণে সঞ্চয়স্থান ব্যবহার করে। 

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য: 

এটি আপনাকে একটি অন্তর্নির্মিত অভিধান সরবরাহ করবে অডিও আউটপুট এবং ফটো অনুবাদ সুবিধাটি উপভোগ করুন দ্বিতীয় ভাষার বোতামটি পান, যা স্বয়ংক্রিয়ভাবে ভাষাটি সনাক্ত করে আপনি ফটোটি একটি মুদ্রণযোগ্য পাঠ্যে রূপান্তর করতে এবং এটি অফলাইনে অনুবাদ করতে পারেন কেবলমাত্র ট্যাপিংয়ের মাধ্যমে শব্দ, এই অ্যাপ্লিকেশনটি আপনার জন্য পৃথক শব্দগুলি পড়বে।

10. Dict Box বেস্ট বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন অ্যাপ।  

যদি আপনি কোনও অনুবাদকের সাথে বহুভাষিক অভিধান চান তবে আপনি ডিক্ট বক্স পছন্দ করতে পারেন। এটি আপনাকে বিভিন্ন ভাষার অনুবাদ সরবরাহ করবে। 

এটি আপনাকে শব্দের সংশোধন, মুখস্তকরণ অনুশীলন, ফ্ল্যাশকার্ডস ইত্যাদি দেবে এর ক্যামেরা বৈশিষ্ট্য, অফলাইন অনুবাদ ক্ষমতা এবং ক্রস-ডিভাইস সিঙ্ক্রোনাইজেশন আপনাকে বিস্মিত করবে। এটির একটি আধুনিক এবং শালীন নকশা রয়েছে। এটা খুব ব্যবহারকারী বন্ধুত্বপূর্ণ. 

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য: 

এই অ্যাপ্লিকেশনটি খুব দ্রুত এবং একাধিক ডিভাইসে শব্দের তালিকাগুলি সিঙ্ক করতে পারে  আপনি ওয়েব ব্রাউজারে আপনার পাঠ্যটি অন্যান্য অ্যাপ্লিকেশনগুলিতে অনুবাদ করতে পারেন এই অনুবাদক অ্যাপের মাধ্যমে অনুরূপ বাক্য এবং বাক্যাংশ সন্ধান করুন।

এই অ্যাপ্লিকেশনটি আপনাকে একটি ভাল সংখ্যক অভিধান এবং ইনস্টল করার প্রস্তাব দেয় ভাষা.আপনি ক্লাউড ব্যাকআপ এবং একটি শব্দের তালিকার ম্যানেজার পাবেন – একাধিক ডিভাইসগুলিতে শব্দ তালিকাকে সিঙ্ক্রোনাইজ করুন।

১১. All Language Translator Free বেস্ট বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন অ্যাপ।   

আপনি সেরা এবং দ্রুততম অনুবাদ করুন বাংলা থেকে ইংরেজি / অনুবাদ পরিষেবাটির জন্য সমস্ত ভাষা অনুবাদক ফ্রিও চেষ্টা করতে পারেন। 

আপনি কোন ভাষা থেকে বা অনুবাদ করতে চান তা বিবেচনাধীন নয় এবং এই অ্যাপ্লিকেশনটি আপনাকে তার দুর্দান্ত বৈশিষ্ট্যগুলির সাথে সমস্ত ক্ষেত্রে সহায়তা করবে। 

কেবল এটি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ইনস্টল করুন এবং আপনি যে ভাষাগুলি থেকে এবং রূপান্তর করতে চান তা চয়ন করুন। রূপান্তরযোগ্য কীবোর্ড ব্যবহার করে উত্সটি ইনপুট করুন। আপনি ভয়েস ইনপুটও ব্যবহার করতে পারেন। প্রেস কাজটি করেছে এবং আপনার প্রয়োজনীয় অর্থটি খুঁজে পেয়েছে। 

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য 

বাংলা থেকে ইংরেজি অনুবাদ ও  প্রায় সমস্ত জনপ্রিয় ভাষা  সমর্থিত। খুব ব্যবহারকারী-বান্ধব এবং সরলতাপূর্ণ ইন্টারফেস। ভয়েস ইনপুট এবং আউটপুট সিস্টেম। পাঠ্য সিস্টেমে অনুবাদ করা একটি বোতামও উপলভ্য। সামাজিক ভাগ করে নেওয়ার বিকল্প। একটি ভাষা শিখতে সহায়তা করুন। 

ডাউনলোড করুন

12. Translate All – Speech Text Camera Translator বেস্ট বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন অ্যাপ।  

আপনি যদি বাংলা অনুবাদ সহ একাধিক ধরণের অনুবাদ সিস্টেমের পরিষেবাগুলি উপভোগ করতে চান তবে সমস্ত অনুবাদ করার চেষ্টা করুন। এটি তিনটি ভিন্ন ধরণের অনুবাদ পদ্ধতির সমর্থন করার জন্য সবচেয়ে জনপ্রিয়। আপনি পাঠ্য, বক্তৃতা এবং ক্যামেরা থেকে অনুবাদ করতে পারেন।

সুতরাং, আপনি যদি কোনও গাইড না করে বিদেশে বেড়াতে থাকেন তবে জিনিসগুলি আপনার পক্ষে সহজ হবে। অ্যাপটি ইনস্টল করার পরে, আপনি যে পদ্ধতিটি ব্যবহার করতে চান তা সন্ধান করুন এবং ইনপুটটি স্থাপন করুন। কয়েক সেকেন্ডের মধ্যে, আপনি আপনার উত্তরগুলি পাবেন। 

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য 

বাংলা থেকে ইংরেজি অনুবাদ ছাড়া ও  100 টিরও বেশি ভিন্ন ভাষায় অনুবাদ করতে সক্ষম। সমর্থন পাঠ্য, ভয়েস এবং ক্যামেরা অনুবাদ। খুব ভাল মানের ভয়েস সংহত। স্বয়ংক্রিয় ভাষা সনাক্তকরণ ক্ষমতা রয়েছে। খুব ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস এবং একটি উন্নত অনুসন্ধান ইঞ্জিন। 

ডাউনলোড করুন

13. Translate বেস্ট বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন অ্যাপ।  

– পরবর্তী পরামর্শটি অনুবাদ করার জন্য। এই অ্যাপ্লিকেশনটি ইনস্টল করুন এবং যে কোনও ভাষার কোনও অনুবাদ করুন। ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস এবং সহায়ক সরঞ্জাম এবং কিটগুলির কারণে এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা খুব সহজ হয়েছে।

অন্যান্য ভাষার পাঠ্যকে যখন ডিল করবেন তখন আপনি নিজের কাজটি আরও সহজ করে তুলতে পারেন। এই গেমের বৈশিষ্ট্যগুলি অনন্য এবং আপনি অন্যান্য ভাষা সম্পর্কে আরও শিখতে সর্বদা দুর্দান্ত বোধ করবেন। 

এমনকি, একটি নতুন ভাষার ঝোঁকও যেমন একটি দুর্দান্ত ভাষা অনুবাদ অ্যাপ্লিকেশন ব্যবহার করা সম্ভব। আপনি এটি থেকে আরও কিছু চান? যদি হ্যাঁ, কেবল এখানে বৈশিষ্ট্যগুলি এগুলি পরীক্ষা করে দেখুন। 

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য 

এটি ভাষা স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করতে পারে এবং আপনার বারবার ভাষা চয়ন করার দরকার নেই। বিপুল সংখ্যক ভাষাকে সমর্থন করুন। এই অ্যাপ্লিকেশন থেকে একটি নতুন ভাষা শিখুন। খুব উচ্চ মানের স্ক্রিন সংজ্ঞা এবং দুর্দান্ত থিম। সরলবাদী ইন্টারফেস এবং উন্নত অনুসন্ধান ইঞ্জিন। 

ডাউনলোড করুন

14.VoiceTra(Voice Translator) বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন অ্যাপ।   

Android মেট ভাইসট্রা, আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য একটি নান্দনিক বাংলা টু ইংরেজি অনুবাদ অ্যাপ্লিকেশন। এই অ্যাপ্লিকেশনটির সর্বোত্তম অংশ হ’ল বক্তৃতাটি বিভিন্ন ভাষায় অনুবাদ করা। এটি আপনার ভাষণটি 31 টি ভাষায় অনুবাদ করতে পারে। 

আপনি এটি ডাউনলোড করে বিনামূল্যে ব্যবহার করতে পারেন। ভয়েসট্রাতে ইন্টারফেসও ব্যবহার করা খুব সহজ। দু’জন ব্যক্তি যারা একে অপরের ভাষায় কথা বলেন না, তারা এর মাধ্যমে যোগাযোগ করতে পারে। 

এটিতে একটি রিয়েল-টাইম পাঠ্য বৈশিষ্ট্য রয়েছে যাতে আপনি তাত্ক্ষণিকভাবে যা বলছেন তা পরীক্ষা করতে পারেন। সুতরাং, ব্যক্তিগত বক্তৃতা অনুবাদক হিসাবে ভ্রমণের জন্য এটি আপনার সেরা সংস্থা হতে পারে। ভয়েসট্রা অভিধান হিসাবেও ব্যবহার করা যেতে পারে। এটি প্রায় প্রতিটি শব্দের অনুবাদ দেখাতে পারে। 

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য 

৩১ টিরও বেশি ভাষায় বিশাল ভাষার সমর্থন। টাইপ এবং অনুবাদ করা সহজ। বক্তৃতা স্বীকৃতিতে যথার্থতা। সংশ্লেষিত আউটপুট ভয়েস উপলব্ধ। দুর্যোগ-প্রতিরোধের পদ্ধতিও রয়েছে। অফলাইন সমর্থন সহ ভ্রমণ-বান্ধব ইউজার ইন্টারফেস। অন্যান্য ভাষায় সামাজিকীকরণের জন্য দুর্দান্ত। 

ডাউনলোড করুন

  15. Chat Translator  বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন অ্যাপ।   

– চ্যাট অনুবাদক একটি ফ্রি অ্যান্ড্রয়েড অনুবাদ অ্যাপ্লিকেশন যা স্পিচ এবং টেক্সট থেকে উভয়কেই অনুবাদ করতে পারে। এই সহায়ক অ্যাপ্লিকেশনটির বাংলা থেকে ইংরেজি অনুবাদ করা ছাড়াও  বিভিন্ন ধরণের ভাষা নির্বাচন রয়েছে। 

এর লাইব্রেরিতে এটির 38 টি ভাষা রয়েছে। বিকাশকারীরা সংখ্যা বাড়াতে কাজ করছেন। এটির দুর্দান্ত ইউজার ইন্টারফেস রয়েছে। যে কোনও ব্যক্তি বিনা দ্বিধায় এই অ্যাপটি ব্যবহার করতে পারেন। অনুবাদকৃত শব্দগুলি বন্ধুদের সাথেও ভাগ করা যায়। 

পাঠ্য বৈশিষ্ট্য সহ, এটি অভিধান হিসাবেও ব্যবহার করা যেতে পারে। মসৃণ অনুবাদ কথোপকথনটিকে আগের চেয়ে সহজ করে তোলে। 

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য 

একসাথে 38 টি ভাষায় অনুবাদ করে। যে কোনও ভাষার যেমন বাংলা থেকে ইংরেজি ট্রান্সলেশন  বক্তৃতা থেকে যে কোনও শব্দ অনুবাদ করুন। পাঠ্য থেকে কোনও শব্দ অনুবাদ করুন।

বন্ধুবান্ধব ও পরিবারকে অনুবাদকৃত ভাষণ ভাগ করে নেওয়া। উন্নততর ব্যবহারের জন্য বিরামচিহ্ন সংশোধন। অনলাইন অনুবাদ সিস্টেম এবং তাই, একটি ইন্টারনেট সংযোগ রয়েছে তা নিশ্চিত করুন। 

ডাউনলোড করুন

16. Hi Translate – Language Translator, Online Translate বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন অ্যাপ।   

বাংলা থেকে ইংরেজি অনুবাদ এর জন্য হাই অনুবাদ হ’ল অ্যান্ড্রয়েডের জন্য একটি জনপ্রিয় অনুবাদ অ্যাপ্লিকেশন যা আপনাকে সর্বদা বক্তৃতায় এবং বিপরীতে কোনও পাঠ্য অনুবাদ করে আপনাকে সহায়তা করবে।

এটি  বাংলা, মারাঠি, তামিল ইত্যাদি অনেক ভারতীয় ভাষাসমূহে ৮৮ টি ভাষা অনুবাদ করতে পারে হাই অনুবাদটি সবচেয়ে শক্তিশালী অনুবাদক, আপনি জানেন।

এটি ফেসবুক হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ইত্যাদির মতো অনেক সোশ্যাল মিডিয়ায় ব্যবহার করা যেতে পারে হাই অনুবাদ এছাড়াও চিত্র অনুবাদ দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনি কোনও ছবিতে ক্লিক করতে পারেন, তারপরে হাই অনুবাদক এটি আপনার পছন্দসই ভাষায় অনুবাদ করবেন।

আপনি এটি আপনার চ্যাটটি ব্যবহার করতে এবং সারা বিশ্বের বন্ধুদের সাথে যোগাযোগ করতে পারেন। হাই অনুবাদক ডাউনলোড করুন; এটা বিনামূল্যে. 

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য 

সামাজিক যোগাযোগের অনেকগুলি সামাজিক যোগাযোগের মাধ্যম যেমন ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ম্যাসেঞ্জার ইত্যাদির জন্য উপলভ্য আছে আড্ডায় অনুবাদ আপনাকে বিদেশের বন্ধুদের বন্ধুদের সাথে যোগাযোগ করতে সহায়তা করতে পারে। 

এটিতে লেখার সাথে কোনও চিত্র থেকে অনুবাদ। সহজ ইন্টারফেস এবং সরল কাঠামো। অটো ভাষা সনাক্তকরণও এখানে উপলভ্য। 

ডাউনলোড করুন

17. Voice Translator বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন অ্যাপ।   

বেস্ট বাংলা অনুবাদক অ্যাপ। আপনি যদি কয়েক সেকেন্ডের মধ্যে আপনার পাঠ্য বা বক্তৃতার অনুবাদ করতে চান তবে আপনি ভয়েস অনুবাদকও চেষ্টা করতে পারেন। 

কোনও অনুবাদক ব্যবহার করা সহজ যা আপনাকে আপনার ভাষার বাধা ভেঙে এবং অন্য ভাষার লোকদের সাথে যোগাযোগ করতে দেয়। এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা এত সহজ এবং কেবল অ্যাপ্লিকেশনটি খোলার মাধ্যমে আপনি কথা বলা চালিয়ে যেতে পারেন।

আপনি এই সহায়ক অনুবাদ অ্যাপটি ব্যবহার করে অন্যান্য ভাষাও শিখতে পারেন। কথোপকথনের অনুবাদটি আপনার কথোপকথনটি কথা বলা এবং রাখার পক্ষে সহজ করে তোলে। আপনাকে আরও শিখতে সহায়তা করার জন্য সমস্ত ডেটা আপনার ফোনে সংরক্ষণ করা হয়েছে। 

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য 

আসল সময়ে সেশন অনুবাদ। এক সাথে একাধিক ভাষায় অনুবাদ। তাত্ক্ষণিকভাবে আপনার ফোনে সেশনগুলি সংরক্ষণ করে। আরও ভাল অভিজ্ঞতার জন্য গতিশীল বিনিময়যোগ্য সেটিংস। প্রচুর দরকারী বৈশিষ্ট্য সহ সহজ ইন্টারফেস। 

ডাউনলোড করুন

18. Translate On Screen  বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন অ্যাপ।   

টপ বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন অ্যাপ স্ক্রিনে ট্রান্সলেট একটি স্ক্রিন অনুবাদকারী অ্যাপ। এটি 100 টি ভাষার বিশাল লাইব্রেরি সহ আপনার পছন্দসই ভাষাগুলিতে স্ক্রিনের যে কোনও কিছুই অনুবাদ করে।

ওয়েব সার্ফিংয়ের সময়, আমরা সবসময় বিদেশী ভাষা বুঝতে ভোগ করি। স্ক্রিনে অনুবাদ আপনার জন্য রিয়েল-টাইমে অনুবাদ করতে পারে। স্ক্রিনে অনুবাদ ভয়েস, পাঠ্য এবং ক্যামেরা ব্যবহার করেও অনুবাদ করতে পারে, আপনি যে কোনও চিত্র অনুবাদ করতে পারেন।

এটি অন্য যে কোনও অ্যাপ্লিকেশনগুলিতে কাজ করে। এটি খেলার সময় গেমগুলিতেও ব্যবহার করা যেতে পারে। অন-স্ক্রিন অ্যাপটি অনুবাদ করার চেষ্টা করুন; এটা বিনামূল্যে. 

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য 

যে কোনও জায়গায় এবং যে কোনও সময় তাত্ক্ষণিক ফোনের স্ক্রিন অনুবাদ। গেমিং করার সময় বা অত্যাবশ্যক কিছু করার সময় অন-স্ক্রীন অনুবাদ। সহজ ব্যবহারকারীর অভিজ্ঞতার জন্য ভাসমান বুদবুদ। 

আগের চেয়ে দ্রুত পাঠ্য অনুবাদে ভয়েস করুন। চিত্র এবং ফাইলগুলি থেকে আরও সহজ এবং অনুবাদ করার পদ্ধতি। তাত্ক্ষণিকভাবে অন্যান্য ভাষায় অনুলিপি করা পাঠ্য অনুবাদ করে। 

ডাউনলোড করুন

19. Snap Trans – Language Translate, Post Translate বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন অ্যাপ।   

স্নাপ ট্রান্স একটি বাংলা থেকে ইংরেজি অনুবাদ করার Android অনুবাদ অ্যাপ্লিকেশন যা এটি অন্য যে কোনও ভাষায় স্ক্রিনটি অনুবাদ করতে পারে বলে বিখ্যাত হয়েছে এর বড় ভাষার সহায়তায় আপনি এটি অন্য 33 টি ভাষায় অনুবাদ করতে পারেন। এটি ব্যবহার করা খুব সহজ এবং কোনও সময় ছাড়াই কাজ করে। 

আপনাকে যা করতে হবে তা হ’ল লাইনটি ইনপুট বাক্সে টানুন এবং এটি অনুবাদ করার জন্য কয়েক সেকেন্ড অপেক্ষা করুন। সুতরাং, স্ন্যাপ ট্রান্স বিদেশী বন্ধুদের সাথে যোগাযোগ করা সহজ করে তোলে। 

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য 

আপনার টাস্ককে আরও সহজ করার জন্য টেনে আনুন বুদ্বুদ অনুবাদ পদ্ধতি। ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস এবং অনুভূতিযুক্ত সেটিংস। ড্রাগ এবং অনুবাদ করে সময় এবং প্রচেষ্টা সাশ্রয় করে। দ্রুত শুরু এবং প্রায় তাত্ক্ষণিকভাবে অনুবাদ করে। বিপুল সংখ্যক ভাষাকে সমর্থন করুন। 

ডাউনলোড করুন

20. Air Translate – Offline Translation  বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন অ্যাপ।   

– সম্প্রতি, আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য অন্যতম শক্তিশালী অনুবাদ অ্যাপ্লিকেশনটির সাথে দেখা করার সময় এসেছে। এটি এয়ার ট্রান্সলেট। 

এই সহায়ক অ্যাপটি বেশিরভাগ উন্নত অনুবাদ সরঞ্জামগুলির সহায়তায় পাঠ্য, চিত্র থেকে পাঠ্যে এবং পাঠ্যে টেক্সটে ভয়েস অনুবাদ করতে পারে। এমনকি আপনি এয়ার অনুবাদ অফলাইনেও ব্যবহার করতে পারেন। আপনার শব্দগুলিকে আরও অর্থবহ করে তুলতে আপনাকে সাহায্য করার জন্য একটি শব্দগুচ্ছ বই রয়েছে। 

এর সহজ তবে আড়ম্বরপূর্ণ ইন্টারফেসে সমস্ত অনুবাদগুলি তাত্ক্ষণিকভাবে সম্পন্ন হয়। আপনি আপনার অনুবাদ শুনতে এবং এটি পড়া থেকে সময় বাঁচাতে পারেন। 

আপনার দৈনন্দিন অনুবাদ সমস্যার সমাধান করতে আপনি এটি আপনার নিয়মিত অভিধান হিসাবে ব্যবহার করতে পারেন। 

গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য 

ক্যামেরা দ্বারা অনুবাদ করুন। অফলাইন উপলব্ধতা আপনাকে নেটওয়ার্কের বাইরে যাওয়ার গতিশীলতা দেয় ইতিহাস এবং চিহ্ন বৈশিষ্ট্য আপনাকে শব্দগুলি মনে রাখতে এবং শিখতে দেয়। আশ্চর্যজনক সহজ এবং আড়ম্বরপূর্ণ ইন্টারফেস। আরও ভাল আউটপুট অডিও সহ সুপার-স্পিষ্ট স্পিচ রিকগনিশন। 

ডাউনলোড করুন

সবশেষে এটাই বলতে চাই যে,   

মার্কেটপ্লেসে প্রচুর অনুবাদ অ্যাপ রয়েছে তবে আপনিই সেই সেরা ব্যক্তিকে বেছে নিতে পারেন। এখানে আমি বেস্ট কয়েকটি বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন বা বাংলা থেকে ইংরেজি অনুবাদ এর একটি পৃথক অ্যাপ্লিকেশনটির প্রধান বৈশিষ্ট্য এবং সুবিধাগুলি বর্ণনা করে আপনাকে গাইড করার চেষ্টা করেছি। 

তাই আপনার জন্য বেস্ট বাংলা টু ইংরেজি ট্রান্সলেশন বা বাংলা থেকে ইংরেজি অনুবাদ করার জন্য যেকোনো একটি অ্যাপ চুজ করে সেটা ইউস করা শুরু করে দিন।         

আমি আশা করি এই নিবন্ধটি আপনাকে এই ক্ষেত্রে সহায়তা করবে। আপনার পছন্দ এবং মতামত আমাদের সাথে শেয়ার করুন এবং আপনার যদি কিছু থাকে তবে নির্দ্বিধায় মন্তব্য করুন। আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার বন্ধুত্বপূর্ণ সমর্থন আমাদের অনুপ্রেরণা।

আর কোনো অ্যাপ কাজ না করলে বা কোনো লিংক কাজ না করলে অবশ্যই কমেন্টে জানাবেন আমাকে।  Thanks for reading this  

Tags

ADR Dider

Best bangla pdf download, technologies tips,life style and bool, movie,smartphone reviews site.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close

Ad blocker detected

Plz turn off your ad blocker to continue in this website...