bangla pdf booksBest pdf books

ami ekjon salesman pdf download / আমি একজন সেলসম্যান pdf download

ami ekjon salesman pdf download / আমি একজন সেলসম্যান pdf download free

নাম:- আমি একজন সেলসম্যান pdf download

লেখক:-   তানভীর শাহারিয়ার রিমন। 

আমি একজন সেলসম্যান pdf প্রকাশনী:- আদর্শ। 

সাইজঃ- ৫৪এম্বি। 

আমি একজন সেলসম্যান বইয়ের প্রথম কিছু অংশ:- 

ভূমিকা

আমি বিশ্বাসী মানুষ। ডেসটিনিতে আমার অগাধ আস্থা। জীবনে অনেক কিছুই পরিকল্পনা করে হয়নি। পেশাগত জীবনে ঢুকেছি।

সময়ের অনেক আগে। কিছুটা জেদ, কিছুটা সময়ের দাবিতে। তবে যখন শুরু করেছি, ইবাদতের মতাে করে শুরু করেছি। এই একটা বিষয় পার্থক্য গড়ে দিয়েছে। সময়ের আগে যখন সাফল্য এসেছে, মাথা বিগড়ে যায়নি। বরং ভয় কাজ করেছে যেকোনাে সময় ব্যর্থতা আসতে পারে এই ভেবে। 

তাই পেশাগত জীবনের শুরুতে আমাকে যারা আঘাত দিয়েছে, মানসিক কষ্ট দিয়েছে তাদের প্রতি আমি কখনাে প্রতিশােধপরায়ণ হইনি। বরং যখন আমি সাফল্যে ভেসেছি, তাদের ভালােবাসা দিয়েছি। 

আগলে রেখেছি। আমি সব সময় জানতাম, সাফল্য একটা ক্ষণস্থায়ী বিষয় আবার এটা একটা ধ্রুবকও! যদি মাথা নিচু রাখা যায়, সহকর্মীদের পাশে থাকা যায়, তবে এই সাফল্য দীর্ঘ হতে পারে…। আমি তাই নিজের কাছে দায়বদ্ধ থেকেছি সব সময়। অফিসকে সব সময় একটা পরিবার বানাতে চেয়েছি।

আজকাল যে ইমােশনাল ইন্টেলিজেন্সের এত জয়জয়কার, আমি এই দর্শনের এক ছাত্র, সেই শুরু থেকে।

মহান আল্লাহর রহমত, মা-বাবার দোয়া, স্ত্রীর সহযােগিতা, সাপাের্ট আমাকে এই পথ পাড়ি দিতে সহায়তা করেছে। কোনাে দিন যদি আমার কিছুই না থাকে, সেদিনও আমি যেন এই স্পিরিটটা ধরে রাখতে পারি, পাঠকদের কাছে সেই দোয়া চাই।

সেই সাথে আমি একজন সেলসম্যান বইটি যারা পড়বেন তাদের মন এবং মননে একটা নাড়া অনুভব করবেন আমি নিশ্চিত। “আমি একজন সেলসম্যান’ কি বড়গল্প না উপন্যাস সেই বিতর্কে না গিয়েও আমি বলতে পারি এটা জীবনের ছবি।

যারা করপােরেট প্রতিষ্ঠানে কাজ করেন, যারা সেলস পেশায় আছেন এটা তাদের গল্প। এখানে করপােরেট রাজনীতির কথা আছে, টার্গেট মেলাতে সেলস পেশাজীবীদের সংগ্রামের গল্প আছে। প্রেম আছে, অপ্রেম আছে। বিশ্বাস আছে, বিশ্বাস ভঙ্গের বেদনা আছে।

যারা নিজেকে করপােরেট প্রতিষ্ঠানে শীর্ষ নেতৃত্বে দেখতে চান এই বই তাদের জন্য, যারা সেলস পেশায় স্মার্টনেস ও সততার মিশেলে সাফল্যকে ছুঁয়ে দেখতে চান, আমি একজন সেলসম্যান pdf download এটা তাদের জন্যও। সর্বোপরি যারা নিজেদের ইমােশনাল ইন্টেলিজেন্স বাড়াতে চান তারা এই সফটস্কিলের অভাবনীয় প্রয়ােগ দেখতে পাবেন গল্পের পরতে পরতে। সবার জন্য শুভকামনা।

অধ্যায় ১:-

সামনে এক্সিকিউটিভ বাের্ড মিটিং। যারা করপােরেট প্রতিষ্ঠানে কাজ করেন তারা জানেন এই বাের্ড মিটিংয়ের কী হ্যাপা। স্লাইড বানাও প্রেজেনটেশন দাও। বিজনেস পারফরম্যান্স রিভিউ করাে। অফিসে তাই ব্যস্ত সময় কাটছে। 

আমি গেল কোয়াটারের পিপিটিএক্স স্লাইডগুলাে ল্যাপটপে খুঁটিয়ে খুঁটিয়ে দেখছিলাম। সেলস নম্বরের স্লাইডটা সামনে আসতেই মনটা খারাপ হয়ে গেল। এত ভালাে দুটো কোয়াটার পার করে গেল কোয়াটার কেন যে মন্দায় পড়ে গেল! টার্গেট আর অ্যাচিভমেন্টের মাঝে বেশ মার্জিনাল গ্যাপ।

ট্রেসহযান্ডের নিচে নম্বর আমার কখনােই পছন্দ নয়। ভাবছিলাম কীভাবে ব্যাকলগটা ওভারকাম করব, এমন সময় হঠাৎ করে রুমের বাইরে হইচই শুনে হকচকিয়ে উঠলাম। এত চেঁচামেচি কিসের?

কিসের হুল্লোড়? কাচঘেরা রুম থেকে দৌড়ে বের হয়ে দেখলাম নাভিন মাটিতে লুটিয়ে পড়েছে।

কী হয়েছে নাভিনের? নাভিন আমাদের সেলস হেড। বেচাবিক্রিতে দারুণ স্কিল তার। তবু কেন জানি গেল কোয়াটারে টার্গেট মেলাতে পারেনি। এই কোয়াটার শুরু হয়ে গেছে বিরাট চাপ নিয়ে! বছরের টার্গেট ধরতে এখনাে বেশ বাকি।

আমি একজন সেলসম্যান! 

গতকাল সেলস টিমের মিটিংয়ে আমি আমার প্রথা ভেঙে একটু কঠোর হয়েছিলাম। কখনাে কাউকে যে কথা বলিনি সে কথাটা নিস্পৃহভাবে বললাম তাকে, -শােনাে নাভিন, টার্গেট মেলাতে না পারলে, আমাকে বিকল্প খুঁজতে সে অনেকক্ষণ কী বলবে ভেবে পায়নি! 

হয়তাে আমাকে ঠিক মেলাতে পারেনি। আমাকে যতটা সে চেনে তাতে করে বছরের টার্গেট মেলাতে না পারলে ছুড়ে ফেলে দেওয়ার লােক আমি নই, অন্তত তাই সে জানত! আমার পরের লাইনটা ছিল আরও কঠোর! –আমি কোনাে ব্যর্থ মানুষের দায়িত্ব নিতে বসে নেই!

তবে কী সেলস প্রেসার সইতে না পেরে লুটিয়ে পড়ল নাভিন। নাভিনের আশপাশে তার টিমমেটরা তাকে ঘিরে রেখেছে। কেউ একজন বলল, পানি, পানি নিয়ে আসাে…

আমি কাছে গিয়ে তার পালস দেখলাম। কিছুক্ষণের মধ্যেই চোখ তুলে চাইল নাভিন। আমি তার হাত মুঠোয় চেপে বললাম, মিস্টার নাভিন, ডােন্ট ওয়ারি…ইউ উইল বি অলরাইট…

আর আমি লক্ষ করলাম নাভিনের চোখের নিচে কালি। তার মানে ঘুমের সমস্যা হচ্ছে ওর। চেহারাও কেমন ফ্যাকাসে হয়ে গেছে। দেখতে ডায়াবেটিসের রােগীর মতাে লাগছে ওকে।

তাই আমি নাসেরকে ডাকলাম। নাসের আমাদের অ্যাডমিন ডিপার্টমেন্ট সামলায়। -নাসের, নাভিনকে নিয়ে ডাক্তারের কাছে যান। এন্ড কিপ আপডেটিং মি হিজ হেলথ কনডিশন। -জি স্যার, আমি নিয়ে যাচ্ছি। অ্যাম্বুলেন্স খবর দেব স্যার?

—অ্যাম্বুলেন্স খবর দেওয়ার মতাে কিছু ঘটেনি। আপনি অফিসের গাড়িতে করে নিয়ে যান। 

-জি স্যার। যাচ্ছি।

নাভিনকে নিয়ে নাসির চলে যাওয়ার পর থেকে আমার খুব অস্বস্তি হচ্ছে। আমার কারণেই কী ওর এ অবস্থা? আমি কি খুব বেশি কঠিন কিছু বলেছি? আর করপােরেট কালচারে এসব কাঠিন্য সইতে না পারলে সাসটেইন করবে কী করে?

আমি এবার নাভিনের টিমমেট হায়দারকে ডাক দিই। হায়দার ভীত চেহারা নিয়ে আমার কক্ষে আসে।

তুমি কি ভয় পেয়েছ, হায়দার?

-হ্যাঁ, স্যার, খুব ভয় পেয়েছি। নাভিন ভাই ফোনে কথা বলছিল এক কাস্টমারের সাথে। আজ ওনার বুকিং দেওয়ার কথা ছিল। কিন্তু তিনি সম্ভবত তার মাইন্ড চেঞ্জ করেছেন। কিনতে আগ্রহী নন। এ কথা শুনে হঠাৎই মাটিতে লুটিয়ে পড়েন নাভিন ভাই!

হায়দারের কথা শুনে আমার নিজেকে খুব অপরাধী মনে হতে থাকে। আমরা নম্বর গেমে এত বেশি ফোকাস করছি যে আমাদের ইমােশনাল ইন্টেলিজেন্সগুলাে কেন জানি ভোঁতা হয়ে যাচ্ছে। হায়ার ফায়ারে সমাধান খোঁজার মধ্যে কতটা সমাধান আমরা প্রকৃতপক্ষে পাচ্ছি, আমি জানি না। 

ব্যবসায় পরিকল্পনা থাকবে, টার্গেট থাকবে, এসটিপি-এলটিপি থাকবে কিন্তু সেটা বাস্তবায়নে আমাদের মানুষও লাগবে। রােবট দিয়ে কিংবা নিজে রােবটের মতাে আচরণ করে সেই পরিকল্পনা কি বাস্তবায়ন করা যাবে? আমি দ্বিধান্বিত হয়ে পড়ি।

হায়দার আমাকে কিছু একটা বলতে চায় মনে হলাে।

-হায়দার, আর কিছু বলবে?

-স্যার, অভয় দিলে বলতে পারি।

-হ্যাঁ, বলাে। To be continued….. 

তাই আর দেরী না করে ami ekjon salesman / আমি একজন সেলসম্যান pdf download  বইটি ডাউনলোড করতে নিচের ডাউনলোড বাটন এ ক্লিক করুন। 

আমি একজন সেলসম্যান pdf বইটির হার্ড কফি ক্রয় করুন:- 

Rokomari.com  |     Othoba.com

বইটির রিভিউ দিতে (ক্লিক_করুন)

Tags

ADR Dider

Best bangla pdf download, technologies tips,life style and bool, movie,smartphone reviews site.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close

Ad blocker detected

Plz turn off your ad blocker to continue in this website...