best science fiction books

হাইজেনবার্গের গল্প/haijenberg er Golpo pdf download

নাম:- হাইজেনবার্গের গল্প bangla pdf download

হাইজেনবার্গের গল্প bangla pdf→লেখক :- শামীর মোন্তাজিদ। 

পৃষ্টা :- ৯২। 

size /সাইজ :-11MB. 

পাঠক  রিভিউ(১):-  

হাইজেনবার্গের গল্প bangla pdf বইটা বেশ অন্যরকম এবং লেখকের সৃজনশীলতায় বইটা যেভাবে ফুটে উঠেছে তাতে এটি নিঃসন্দেহে বেস্ট সেলিং একটা বইয়ের মধ্যে পড়তে বাধ্য! 

হাইজেনবার্গের গল্প বইটি যেকোন বিজ্ঞানপিপাসু,জ্ঞানের তৃষ্ণা যাদের আছে তাদের জন্য একটি উপযোগী বই।বইটির নাম শুনে প্রথমে কেমন জানি একটা লাগছিল,পরে বই টা যখন হাতে পেলাম তখন দেখি পুরাটাই আলাদা💖💖 

বিজ্ঞান এর নানান আবিষ্কার সহ কাকতালীয় কিছু ঘটন,ভুল থেকে ভালোর সৃষ্টি এরকম কিছু গল্প নিয়ে মোট ২৫ টা গল্প নিয়ে হাইজেনবার্গের গল্প!💓হাইজেনবার্গের গল্প বইটাতে আকর্ষণ করার মতো বেশ জায়গা আছে,আসলে হঠাৎ যদি এমন টাইটেল দেখেন যে “নিষ্পাপ ফাঁসির আসামী”,” মা যখন খুনি(নয়)””পাস্তুরাইজেশন”,এছাড়া রয়েছে  মানুষের DNA কীভাবে  দে-য়াকোদের সাথে জড়িত এসব জিনিসের সুন্দর ব্যাখা।

যেকোন বিজ্ঞান আগ্রহী দের এসব শিরোনাম দেখলে টনক নড়ে যাওয়ার কথা,আমার ক্ষেত্রেও ব্যতিক্রম নয়।লেখক তার বাস্তব জীবনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এই বইটি লিখেছেন যা আরো বইটিকে Realistic করে তুলেছে 

হাইজেনবার্গের গল্প বইয়ের আরেকটি বিশেষ দিক হলো যে লেখক প্রত্যেকটি গল্পের শেষে একটি করে গল্প ভিত্তিক বৈজ্ঞানিক একটা করে উক্তি দিয়েছেন!যেটা আরো পাঠকের মন জয় করেছে!

হাইজেনবার্গের গল্প পাঠক  রিভিউ (২) :-   

বিজ্ঞান মানে যে ‘বিশেষ জ্ঞান’ সেই সংজ্ঞাটি এখন পুরনো। এখনকার যুগে সবকিছুই আসলে বিজ্ঞান৷ ❤  একজন মানুষের শরীরে যে দুইরকমের ভিন্ন ডিএনএ থাকতে পারে সেটা কি জানি? আচ্ছা মশা কেন এইচআইভি ছড়ায় না? 

কেন উটপাখির মুখ বালিতে গুঁজে সিকোয়েন্সেরবিপদের মুখোমুখি না হতে চাওয়ার প্রবণতা হিসেবে ধরে নেয়া হয়? আমরা যে ওষুধ খাই তা একজন বিজ্ঞানীর কত বছরের সাধনার ফল? মহাকাশে যদি আমরা এক বছর ছুটি কাটিয়ে আসি তাহলে ডিএনএ সিকুয়েন্সের কি কোনো পরিবর্তন হবে? 

আমরা তো নানা রোগে আক্রান্ত হই, কিন্তু রোগ কি আমাদের জন্য ভালোও হতে পারে? আচ্ছা যারা মৃত্যুকে খুব কাছ থেকে অনুভব করেছে তাদের সকলের ঐ সময়ের অভিজ্ঞতা কেমন ছিল? মানুষ কি শুধু তাকিয়ে থেকে একটা ফিক সনে বাঁকাতে পারে? 

-এই প্রশ্নগুলো-সহ অসংখ্য প্রশ্নের উত্তর আপনি জানতে পারবেন এই বইটি পড়ে।

তাছাড়া পেনিসিলিন, ভায়াগ্রা, মাইক্রোওভেন, পাস্তুরাইজেশনসহ নানা আবিষ্কারের পেছনের মজার গল্প সম্পর্কেও জানা যাবে বইটি থেকে৷ 

শেষে ‘The Imitation Game’ মুভিটি যাকে নিয়ে বানানো হয়েছে সেই অ্যালেন টিউরিং এর জীবনের গল্প তো আছেই৷

ও হ্যাঁ!! হাইজেনবার্গের গল্প এ  স্বয়ং ওয়ার্নার হাইজেনবার্গ থাকবেন না তা কি করে হয়! 🙄 

আশা করি হাইজেনবার্গের গল্প বইটি সকল বিজ্ঞানপ্রেমী মানুষের ভাল লাগবে।❤

পাঠক  রিভিউ (৩):- 

আমকে যদি জিগ্যেস করা হয় এই বছরের আপনার পড়া সেরা নন ফিকসন কোনটা? আমি বলবো হাইজেনবার্গের গল্প। 

বইমেলা থেকে বই কিনে আনার পর আমার পড়া প্রথম বই ছিলো এই বইটি। আমার আম্মুর কাছে খুব ভালো লেগেছিলো বইটি। বিজ্ঞান ও বিজ্ঞানীদের নানা রকম আবিষ্কার সম্পর্কে লিখা হয়েছে এই বইটিতে। 

বইটিতে পৃথিবীর প্রথম ভ্যাকসিন, ব্লু ম্যাজিক পিল, জঙ্গিবাদের পিছনে আছে DNA এর মতো ২৫ টি শিরোনামে বিভিন্ন আবিষ্কার ও ঘটনার কথা লিখা হয়েছে।

৯২ পৃষ্ঠার এই বিজ্ঞানময় বইটা পড়তে আপনার কাছে এক বারেও বোরিং লাগবে না। বইটির গল্পগুলো আপনাকে যেমন দিবে আনন্দ তেমনই আপনাকে করবে বিজ্ঞান সম্পর্কে উৎসাহিত। 

বইটি নিয়ে অনেকেই এর আগে বিস্তারিত রিভিউ করেছে, তাই আর আমি করতে গেলাম না। আশা করি যারা পড়েননি পরবেন এবং বইটি কেমন লেগেছে কমেন্টে জানাবেন।😀 

আর সবশেষ শামীর ভাইয়্যার কাছে অনুরোধ থাকবে, তিনি যাতে আমাদেরকে এই রকম বই আবারো উপহার দেন। 

তাই আর দেরী না করে হাইজেনবার্গের গল্প bangla pdf/haijenbarg er Golpo বইটি ডাউনলোড করতে নিচের ডাউনলোড বাটন এ ক্লিক করুন। 

ধন্যবাদ।               

Size:11MB.   

বইটির হার্ড কফি ক্রয় করুন :-

rokomari.com

Tags

ADR Dider

Best bangla pdf download, technologies tips,life style and bool, movie,smartphone reviews site.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close

Ad blocker detected

Plz turn off your ad blocker to continue in this website...