bangla pdf books

রোড টু সাকসেস bangla pdf download

রোড টু সাকসেস bangla pdf download /Road to success bangla pdf

নাম:-  Road to success bangla pdf download /রোড টু সাকসেস bangla pdf download 

Road to success bangla pdf/রোড টু সাকসেস bangla pdf লেখকঃ- সত্যজিত চক্রবর্তী।  

Road to success bangla pdf/বইয়ের প্রথম কিছু অংশ:- ( রোড টু সাকসেস bangla pdf) 

চ্যালেঞ্জ: দ্যা হিডেন মিনিং অব লাইফ:- রোড টু সাকসেস bangla pdf download…… 

আপনাকে সফল হওয়ার জন্য সুপারম্যান হতে হবে না,স্পাইডারম্যান ও হতে হবে না, শুদু জেন্টেলম্যান হলেই হবে। কারণ বিধাতা আপনাকে সৃষ্টির সেরা জীব বলে ঘোষনা দিয়েছে। আপনাকে অলরেডি সুপারম্যান কিংবা স্পাইডারম্যান এর চেয়েও বেশী কিছু করে দিল। আমি বিশাশ করি আপনি ইতিহাস খ্যাত সেরা কিংবদন্তি। 

লোহার তৈরী সামান্য একটি ছোট্ট টুকরাও পানিতে ভাসে না, অথচ মানুষই এমন এক কিংবদন্তি যে কিনা লোহার তৈরি বিশাল বিশাল জাহাজ পানির সাগরে ভাসিয়ে রাখে। পৃথিবীর শ্রেষ্ঠ হিংস্র প্রানী বাঘ কে কে না ভয় পায়? অথচ মানুষই একমাত্র প্রানী যে কিনা ঐ বাঘকে খাচায় বন্ধি করে রেখেছে। আর আপনিও মানুষ।রোড টু সাকসেস bangla pdf 

মাটির উপর উদ্ভিদ জন্মেঃ-

এমন বৈজ্ঞানিক ধারনা নিয়ে হাটতে যখন পুরনো কোনো পাকা দালান দেখি ইটের প্রাচীর ঘিরেও জন্মেচে লতাপাতা,তখন আমি আবার আত্মবিশ্বাস এ জেগে উঠি। 

যদি মাটিবিহীন ইটের কংক্রিটের উপর উদ্ভিদ জন্মাতে পারে, তবে আমি পৃথিবীর শ্রেষ্ঠ জীব হয়েও কেনো অসাধ্য কে সাধন করতে পারব না।    

যদি মাধ্যমিক শেষ না করা নজরুলের লেখা বিশব্বিদ্যালয়ের পাঠ্যপুস্তক হতে পারে, যার ভবিষ্যত অন্ধকার বলে স্কুল শিক্ষক বের করে দেয়, পরে সে ছেলেটিই যদি সূর্য কে পরাজিত করে বৈদ্যুতিক বাতি আবিষ্কারের মধ্য দিয়ে পুরো পৃথিবীর অন্ধকার দূর করে দেয়, হয়ে উঠে বিখ্যাত বিজ্ঞানি এডিসন, তবে ইতিহাসে অসাধ্য বলে আর কিছু থাকতে পারে না।     

আপনি পৃথিবীতে এসেছেন বিধাতার দেওয়া শ্রেষ্ঠ উপহার জীবন নিয়ে। যে জীবন সয়ং বিধাতার হাতে দেওয়া উপহার সে জীবন এ হোচড় খেতে পারেন তবে জীবন থেমে যাবে না। 

আপনি সফল হওয়া মানেই হলো, বিধাতা আপনাকে শ্রেষ্ঠ জীব হিসেবে পাঠালো তার সেই শ্রেষ্ঠত প্রমাণ হয়ে যাওয়া। এতএব পৃথিবীর সবছেয়ে বড় বাধা টি আসকে আসুক, সব মানুষ যত দুরে যাওয়ার যাক, বিধাতা ঠিকই আশীর্বাদ এর ছায়া আপনার মাথার উপর রেখেছেন। 

কারণ আপনি তারই সৃষ্টি। যেখানে সয়ং বিধাতা আপনার সহায়ক সেখানে আপনার কাকে নিয়ে ভয়?

ইতিহাসের শ্রেষ্ট নির্মাতা আপনি নিজে। আপনিই আপনার ক্যারিয়ারের শ্রেষ্ট স্থপতি।আপনার আজকের পরিশ্রম নির্ধারন করে দিবে আপনার কালকের ভবিষ্যত কেমন হবে। জীবনে চ্যালেঞ্জ নিতে হয়। নদীতে নৌকা ভাসিয়ে দিলেই সেটি নিদিষ্ট গন্তব্যে গিয়ে পৌছাবে না। দুহাতে নৌকার বৈঠা চালালে তবেই নৌকার তার গন্তব্যের সন্ধান পাবে। 

শুধু সপ্ন দেখলেই হয় না সপ্ন পুরনের জন্য চাই ইস্পাত কঠিন মনোবল। আমি সেই বোনটির কথা ভাবচি যে লং জার্নি করতে পারে না বলে কখনো দূরে কোথাও যায় নাই। আর সেও চাকরি লাভের আশায় এখন নিত্য ঢাকার যাত্রি। রোড টু সাকসেস bangla pdf/Road to success bangla pdf download 

আয়নায় যে বোনটি আগে নিজের মুখতি দেখতো কতশত বার, চোখের কাজলটি একটু দিতে ভুল হলেই যে মুচতো কয়েক বার, আর এখন রাত জেগে পড়তে পড়তে চোখের নিচে যে কালি পড়ে গেচে সেদিকে তার নজরই নেই। যে ছেলেটি আগের ফেসবুকের ম্যাসেঞ্জারের রিপ্লাই এসেছে কিনা, বিশেষ কেউ তার ছবিতে কমেন্ট করেছে কিনা!! এখন তার সেদিকে কোন খেয়াল ই নেই, এখন সে দেখে পত্রিকায় নতুন কোনো চাকরির বিজ্ঞপ্তি এসেছে কিনা। 

যে ছেলেটি একটি চাকরির আশায় প্রতিদিন নিয়োগ বিজ্ঞপ্তির খোজে পত্রিকা কেনে, সে ছেলেটিই একদিন সরকারী উর্ধতন কর্মকর্তা হয়ে নিজেই চাকরী নিয়োগের ভাইভা নেয়। 

যে মেয়েটি একসময় ঢাকায় সামিবাগ থেকে মালিবাগ দোড়াত চাকরির পরীক্ষা দিতে, সে মেয়েটিই এখন পরিক্ষা কেন্দ্র পরিদর্শন এ যায় ম্যাজিস্ট্রেট হয়ে।  

আপনি হতাশ হয়ে গেলে পৃথিবীর কোনো মোটিবেশন আপনাকে জাগাতে পারবেনা। আর আপনি হতাশ না হকে পৃথিবীর অন্য কোনো মোটিবেশনের আপনার দরকার হবে না।  চোখা বন্ধ করুন আর ভাবুন আপনি একজন ম্যাজিস্ট্রেট গাড়ি থেকে নামলেন। আপনার সামনে পেছনে পুলিশ গার্ড দিচ্ছে। 

তারা আপনাকে স্যার স্যার বলে ডাকছে। আপনি ভ্রাম্যমাণ আদালত পরিছালনা করছেন, আপনাকে দেখে ঐ কোটিপতি ক্ষমতাবান ব্যাক্তি টাও চেয়ার থেকে উঠে দাঁড়াল। 

আপনি চোখ বন্ধ করুন আর ভাবুন, আপনি একজন পুলিশের এএস্পি, যে আপনি ছোটবেলায় পুলিশ দেখলে লুকিয়ে থাকতেন, আজ সেই আপনি গাড়ি থেকে নামা মাত্র একঝাঁক পুলিশ এসে আপনাকে স্যালুট একঘন্টা আগে থেকে প্রস্তুত। কিসুখের অনুভুতি।……….. চলবে         

কপিরাইট ইস্যুর কারণে রোড টু সাকসেস bangla pdf বইটির পিডিএফ লিংক দেওয়া যাচ্ছে না। তাই অদুর ভবিষৎ এ সবার আগে পিডিএফ লিংক পেতে আমাদের সাইট টি সাবস্ক্রাইব করুন আর নিয়মিত ভিজিট করুন। 

রোড টু সাকসেস bangla pdf বইটির হার্ড কফি ক্রয় করুন :- 

rokomari.com

evaly.com         

Tags

ADR Dider

Best bangla pdf download, technologies tips,life style and bool, movie,smartphone reviews site.

One Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close

Ad blocker detected

Plz turn off your ad blocker to continue in this website...