Technologies tips and tricks

ফেইসবুক পেইজ প্রমোট| ফ্রিতে বুষ্ট- প্রমোট করুন আপনার ফেসবুক পেইজটি|

▪ ফ্রিতে বুষ্ট- প্রমোট করুন আপনার ফেসবুক পেইজটি।  

▪ফেইসবুক পেইজ রিচ করতে মনে রাখবেন এইখানে অর্থগত ইনভেস্টমেন্টের চেয়ে জ্ঞানগত ও বুদ্ধিগত ইনভেস্টমেন্ট বেশি দরকার। তাহলে আপনি অর্গানিক রিচ পেতে সক্ষম হবেন। ফেসবুক পেজের লাইক বৃদ্ধি এবং আপনার পেইজটিকে খুব বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য পেইজটিকে কে প্রমোট বা বুস্ট করতে হয়।

▪ আপনি যদি এরকম আপনার ফেইসবুক পেইজের যেকোনো পোস্ট বুস্ট করতে চান তাহলে আপনাকে ডলার খরচ করতে হবে। তবে এটা একটি নির্দিষ্ট লিমিটের মধ্যে থাকবে, মোট কথা হল আপনি যত বেশি ডলার খরচ করবেন ফেইসবুক কর্তৃপক্ষ ঠিক তত বেশি লোকের কাছে আপনার পেইজটিকে পৌঁছে দেবে। তবে এটা অনেক বেশি ব্যয়বহুল হওয়ার কারণে আমরা ফ্রিতে পেইজটিকে প্রোমোট বা বুস্ট করতে চাই।  

▪আর আমি সবসময়ই বলে আসছি পরিশ্রম করুন। নিয়ম মানুন ফেইসবুক আপনাকে নিরাশ করবে না। আগেই খরচের চিন্তা না করে নিজে খাটার চিন্তা করুন। আপনারা উদ্যোক্তা সুলভ মন মানসিকতা নিয়ে এই ব্যবসায় নামুন ফড়িয়াসুলভ মন মানসিকতা নিয়ে নয়।

▪আর যেটা নিয়ে আগাতে চান সেটা নিয়ে ভালভাবে জানুন স্টাডি করুন।বাজার বিশ্লেষণ করে সম্ভাবনা খতিয়ে দেখুন, আশেপাশের অভিজ্ঞদের সহায়তা নিন।প্রযুক্তি নিয়ে যত জানবেন তত মাথা খুলবে।  

▪তাহলে কিভাবে আপনি ফ্রিতে আপনার পেইজটিকে বুস্ট করতে পারবেন? এ নিয়ে আজকের এই পোস্টটি।

▪প্রথমে আপনি আপনার ফেসবুক পেইজে চলে যান, তবে ফ্রিতে ফেসবুক পেজ প্রমোট করতে হলে যদিও একটি ল্যাপটপ কিংবা ডেস্কটপ কম্পিউটারের দরকার হয়। তবু আজকের এই পোস্টটিতে আমি দেখাবো কিভাবে আপনি আপনার এন্ড্রয়েড ফোন দিয়ে পেইজটিকে ফ্রিতে প্রমোট করতে পারবেন। 

▪প্রথমে আপনি যেই ব্রাউজার ব্যবহার করেন না কেন, সেই ব্রাউজারটিকে ডেক্সটপ মোডে নিয়ে যান, ডেক্সটপ মোড আপনি ব্রাউজারের সেটিং অপশন থেকে পেয়ে যাবেন। ফেইসবুক পেইজ প্রমোট| ফ্রিতে বুষ্ট- প্রমোট করুন আপনার ফেসবুক পেইজটি|

▪তারপর ফেসবুকের ডোমেইনটি কে চেঞ্জ করতে হবে, www.facebook.com এই ওয়েব এড্রেস কে চেঞ্জ করে আপনাকে অবশ্যই  web.facebook.com  এই অ্যাড্রেসে লগিন করতে হবে।

▪তারপর আপনার ফেসবুক পেইজ এর সেটিং অপশন এ চলে যান এবং এখান থেকে Genarel অপশনে ক্লিক করলে আপনি একটি অপশন দেখতে পারবেন -“News Feed Audience and Visibility for Posts”

▪এই অপশনটিতে যদি আগে থেকে সিলেক্ট করা না থাকে তাহলে অপশনটি সিলেক্ট করুন তারপর সেভ করে বেরিয়ে আসুন।

▪ ফেইসবুক পেইজ প্রমোট| ফ্রিতে বুষ্ট- প্রমোট করুন আপনার ফেসবুক পেইজটি| 

▪এবার আপনার ফেইসবুক পেইজে যেকোনো কিছু একটি লিখুন যা আপনি পাবলিশ করে পোস্ট করতে চান আপনার পেইজের জন্য।

▪পোস্ট টি লিখা হয়ে গেলে নিচে থেকে ‘Public ‘ অপশনটিতে ক্লিক করলে, আপনি এখানে অনেকগুলো অপশন দেখতে পারবেন, সেই অপশনগুলো থেকে ‘News Feed Targeting’ অপশনটিতে ক্লিক করুন।

▪ ফেইসবুক পেইজ প্রমোট| ফ্রিতে বুষ্ট- প্রমোট করুন আপনার ফেসবুক পেইজটি|

▪ এবার ফেসবুক পেজ প্রমোট করার গুরুত্বপূর্ণ ধাপে আপনি এসে পৌঁছেছেন।নিচের দেওয়া প্রসেসগুলো একটু মনোযোগ সহকারে দেখুন তারপর কাজ শুরু করুন।

▪News Feed Targeting অপশনটিতে ক্লিক করার পর প্রথম অপশনটি অর্থাৎ’Interests’ অপশনটিতে আপনি চাইলে আপনার পছন্দের টপিকগুলো যুক্ত করতে পারেন।

▪উদাহরণস্বরূপ আপনার পেইজটি যদি হয় কোন ব্লগার রিলেটেড তাহলে আপনি এখানে ব্লগ সার্চ করলে এই অপশনটি পেয়ে যাবেন’ এবং অপশনটিতে ক্লিক করার পরে তা যুক্ত হয়ে যাবে।

  ▪আপনি এখানে চাইলে অনেকগুলো অপশন যুক্ত করতে পারেন, তাছাড়া অপশনগুলো যুক্ত করার কয়েকটি ভালো গুণ আপনার পেজের মধ্যে পড়বে।

▪আপনি চাইলে Entertainment ,Music,Blogger, Educational,lifestyle সহ আপনার পছন্দের টপিকগুলো যুক্ত করতে পারেন।

▪ ফেইসবুক পেইজ প্রমোট| ফ্রিতে বুষ্ট- প্রমোট করুন আপনার ফেসবুক পেইজটি|

▪’Age’ অপশনটিতে আপনি সেই অনুযায়ী বয়স নির্ধারণ করেন যে বয়সের ফেসবুক ইউজারের মধ্যে আপনি আপনার প্রোডাক্ট গুলো ছড়িয়ে দিতে চান।

▪তবে আমি আপনাকে রিকমেন্ড করব যে ডিফল্ট বয়স নির্ধারণ করা হয়েছে সেটাই থাকুক, এটি পরিবর্তন করার কোন দরকার নেই।

▪এরপর ‘Gender’ অপশনটি মেইল এবং ফিমেল দুটি করে দিন!  এখান থেকে All সিলেক্ট করুন।

▪এরপর ‘Location ‘ অপশনটিতে আপনি যে দেশগুলোকে টার্গেট করছেন সেই দেশগুলোর একটি একটি করে সার্চ দিন এবং সিলেক্ট করুন।

▪এখানে আপনি যতগুলো দেশ সিলেক্ট করবেন আপনার পোস্টটি ততগুলো দেশের মানুষের কাছে পৌঁছে যাবে।

▪ ফেইসবুক পেইজ প্রমোট| ফ্রিতে বুষ্ট- প্রমোট করুন আপনার ফেসবুক পেইজটি|

▪’language ‘ অপশনটিতে আপনার স্ট্যাটাসে ভাষা অনুযায়ী সিলেক্ট করুন. তাছাড়া আপনি যে যে দেশে আপনার পোস্টটি প্রমোট করার জন্য সিলেক্ট করেছিলেন, সেই দেশের ভাষা অনুযায়ী এটি সিলেক্ট করুন। 

▪আপনি চাইলে Bengali, English all Hindi ইত্যাদি ভাষা সিলেক্ট করতে পারেন. তারপর সেভ করে বেরিয়ে আসুন। 

ফেইসবুক পেইজ প্রমোট| ফ্রিতে বুষ্ট- প্রমোট করুন আপনার ফেসবুক পেইজটি| 

▪তাহলে আপনি দেখতে পারবেন’News Feed Targeting’ অপশনটি সিলেক্ট করা হয়ে গেছে, এবার যেকোনো একটি পোষ্ট লিখে তা আপনার ফেসবুক পেইজে পাবলিশ করুন। 

▪তাহলে আপনি দেখতে পারবেন আপনার ফেসবুক পেইজে স্ট্যাটাসটি অনেক বেশি মানুষ দেখতে পেরেছে।অর্থাৎ পোস্টটির রিচড হওয়া মানুষের সংখ্যা অনেকাংশে বেড়ে গেছে। এর মানে হল আপনি সফলভাবে আপনার ফেসবুক পেইজ থেকে ফ্রিতে প্রমোট- বুষ্ট করতে পেরেছেন। 

▪এই সেটিং গুলো আপনাকে প্রত্যেকবার পোস্ট করার আগে করতে হবে না, আপনি একবার যদি এগুলো সফলভাবে করে ফেলেন তাহলে আপনি আজীবন আপনার ফেসবুক পেইজে পোস্ট করতে পারবেন। এবং এটি অটোমেটিকলি বুষ্ট হয়ে যাবে!!  ——————————————————–

▪সবাই ভালো থাকুন, সুন্দর থাকুন। শুভকামনা রইলো সবার প্রতি। যদি বেঁচে থাকি তবে পরবর্তীতে আরো লিখবো। সেই আশাতেই বিদায়….

Tags

ADR Dider

Best bangla pdf download, technologies tips,life style and bool, movie,smartphone reviews site.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close

Ad blocker detected

Plz turn off your ad blocker to continue in this website...