bangla pdf books

পড়ো পড়ো পড়ো/poro poro poro Munir hasan pdf download

▪বই : poro poro poro Bangla pdf download / পড়ো পড়ো পড়ো।

▪ poro poro poro bangla pdf বইয়ের লেখক: মুনির হাসান। 

▪পৃষ্ঠা:- ১২৯। 

▪সাইজ:- ৩৬ এম্বি। 

▪ পড়ো পড়ো পড়ো/poro poro poro/ pdf download   বইয়ের কিছু কথা:- ১৯৮২ সালের ২৪ মার্চ তৎকালীন রাষ্ট্রপতিকে জোর-জবরদস্তি করে সরিয়ে বাংলাদেশের রাষ্ট্রক্ষমতা দখল করে নেন জেনারেল এরশাদ। লেখক তার ঠিক দুই দিন আগে এসএসসির শেষ লিখিত পরীক্ষা দেন।

▪১৯৯০ সালের ৩ ডিসেম্বর নিশ্চিত হয় স্বৈরাচারী এরশাদ সরকারের বিদায়। এর কিছুদিন পরই শেষ হয় লেখকের বিশ্ববিদ্যালয়ের ছাত্রজীবন।

▪বিশ্ববিদ্যালয়-জীবনের পুরো সময়টা জুড়ে লেখক নিজেকে সন্ধান করে ফিরেছেন। কখনো মিছিলে, কখনো আকাশ দেখায় কিংবা কখনো বিশ্বসাহিত্য কেন্দ্রের লাইব্রেরিতে।

▪সময়টা ছিল বাংলাদেশের জন্য ক্রান্তিকাল। সেই সময়ে বাংলাদেশে পোশাকশিল্পের বিকাশ শুরু হয়। সেই বিকাশের সঙ্গে সঙ্গে শুরু হয় দেশে পুঁজির গঠন।

ফলে অনুমতি দেওয়া হয় বেসরকারি ব্যাংকের। আর এর বিকাশের জন্য চালু হয় আইবিএ। এভাবেই আমাদের সমাজে এক নতুন পরিবর্তন সূচিত হয়।

▪এরশাদ আমলের বেশির ভাগ সময় ছাত্রদের কেটেছে রাজপথে, গণতান্ত্রিক অধিকার আদায়ের সংগ্রামে। আর ঠিক সে সময়ে রাস্তা থেকে রাস্তায়, লাইব্রেরি থেকে লাইব্রেরিতে পড়ার জন্য ঘুরে বেড়াতেন লেখক।

কখনো রাতের নাশতার টাকা বাঁচিয়ে, কখনো রিকশার খরচ বাঁচিয়ে নিজের একটা জগৎ বানানোর চেষ্টা করেছেন মুনির হাসান।

▪এ poro poro poro বইটা তার নিজেকে খুঁজে ফেরার প্রথম পর্ব— আত্মানুসন্ধানের কাহিনি।  

▪পড়ো পড়ো পড়ো লেখক সম্পর্কে:- মুনির হাসান বাংলাদেশ গণিত অলিম্পিয়াড  

▪বাংলাদেশ গণিত অলিম্পিয়াড (বিডিএমও) হল একটি বার্ষিক গাণিতিক প্রতিযোগিতা যা স্কুল এবং কলেজের শিক্ষার্থীদের গণিতের জন্য তাদের আগ্রহ এবং দক্ষতা পুষ্ট করার জন্য ব্যবস্থা করা হয়। বাংলাদেশ গণিত অলিম্পিয়াড এখন সর্বাধিক মর্যাদাপূর্ণ অলিম্পিয়াড হিসাবে বিবেচিত।

▪ এটি ২০০১ সাল থেকে বাংলাদেশ ম্যাথ অলিম্পিয়াড কমিটি (বিডিএমওসি) নিয়মিতভাবে আয়োজন করে আসছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথম গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছিল।

মোহাম্মদ কায়কোবাদ, মুহাম্মদ জাফর ইকবাল এবং মুনির হাসান বাংলাদেশে গণিত অলিম্পিয়াড প্রতিষ্ঠায় সহায়ক ভূমিকা পালন করেছিলেন। 

▪কমিটির সদস্যদের নিবেদিতপ্রাণ প্রচেষ্টা, দৈনিক পত্রিকা প্রথম আলো এবং ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের সাথে, বিডিএমওসি ইতিমধ্যে তার প্রাথমিক লক্ষ্য অর্জন করেছে – আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডে (আইএমও) একটি দল প্রেরণ করা।

  ▪বাংলাদেশি শিক্ষার্থীরা ২০০৫ সাল থেকে আন্তর্জাতিক গণিত অলিম্পিয়াডে অংশ নিয়েছে। 

▪বিভাগীয় এবং জাতীয় গণিত অলিম্পিয়াডগুলি সজ্জিত করার পাশাপাশি, বিডিএমওসি সর্বদা আগ্রহী সমস্ত গ্রুপ এবং যারা গণিত অলিম্পিয়াডের ব্যবস্থা করতে চায় তাদের জন্য তার সহযোগিতা প্রসারিত করে। 

▪বাংলাদেশ গণিত অলিম্পিয়াড এবং আইএমওর জন্য বাংলাদেশী জাতীয় দল নির্বাচন বিডিএমওসি দ্বারা বিধিএমও রেগুলেশনস দ্বারা নির্ধারিত বিধি দ্বারা আবদ্ধ। বাংলাদেশ গণিত অলিম্পিয়াড স্কুল এবং কলেজ শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত।

প্রতিযোগিতাগুলি সাধারণত ডিসেম্বর-জানুয়ারি-ফেব্রুয়ারির কাছাকাছি হয়। আইএমও ২০১৪-তে, বাংলাদেশ দল একটি রৌপ্য, একটি ব্রোঞ্জ এবং চারটি সম্মানজনক উল্লেখ অর্জন করেছে, ১১১ জন অংশগ্রহণকারী দেশের মধ্যে দেশকে ৫৩ এ স্থান দিয়েছে।

▪ [১] আইএমও ২০১৫-তে, বাংলাদেশ দল একটি রৌপ্য, চারটি ব্রোঞ্জ এবং একটি সম্মানজনক উল্লেখ অর্জন করেছে, ৩৩ তম স্থানে রয়েছে।

▪ [২] এর আগে আইএমও 2017 এবং আইএমও 2016 সালে রৌপ্য এবং একটি ব্রোঞ্জ জিতেছিলেন আহমেদ জাওয়াদ চৌধুরী, আইএমও 2018 সালে প্রথমবারের মতো বাংলাদেশকে একটি স্বর্ণপদক জিততে সহায়তা করেছিলেন previously তিনি এর আগে আইএমও 2017 তে স্বর্ণপদকটি মাত্র 2 নম্বর পেয়ে মিস করেছিলেন। 

মুনির হাসানের poro poro poro bangla pdf বইটি ডাউনলোড করতে নিচের বাটন এ ক্লিক করুন। 

▪বিঃদ্রঃ এ-ই পড়ো পড়ো পড়ো bangla pdf book/ পিডিএফ টাতে পাসওয়ার্ড সেট করা আছে। পাসওয়ার্ড হলো :- pdfporo2020

▪ Size:- 36MB.    

▪poro poro poro bangla book টির হার্ড কফি কিনুন :- 

Rokomari.com

Boibazar.com

Tags

ADR Dider

Best bangla pdf download, technologies tips,life style and bool, movie,smartphone reviews site.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close

Ad blocker detected

Plz turn off your ad blocker to continue in this website...