bangla pdf books

দ্য পাওয়ার অফ ইউর সাবকনশাস মাইন্ড bangla pdf download

দ্য পাওয়ার অফ ইউর সাবকনশাস মাইন্ড bangla pdf/the power of you subconsash mind.

দ্য পাওয়ার অফ ইউর সাবকনশাস মাইন্ড bangla pdf →লেখক:- অনীশ দাস অপু। 

পৃষ্ঠা:- ১১২। 

সাইজ দ্য পাওয়ার অফ ইউর সাবকনশাস মাইন্ড bangla pdf  বইয়ের সাইজঃ– ১৬ এম্বি।  

দ্য পাওয়ার অফ ইউর সাবকনশাস মাইন্ড bangla pdf  সংক্ষিপ্তসার এবং পর্যালোচনা

জোসেফ মারফি দ্বারা নির্মিত আপনার অবচেতন মনেের শক্তিটি কি আপনার পড়ার তালিকায় বসে আছে? এই দ্রুত সংক্ষিপ্তসার সহ বইয়ের মূল ধারণাগুলি শিখুন। 

আর্কটিক ভাসমান একটি আইসবার্গ কল্পনা। যদিও আপনি এর অংশগুলি জলের পৃষ্ঠের উপরে দেখতে পাচ্ছেন, তবে এর বেশিরভাগ অংশ নীচে লুকিয়ে রয়েছে। এই চিত্রটি আপনার মনেও প্রয়োগ করা যেতে পারে। আমাদের মনের যে অংশটি সম্পর্কে আমরা সচেতন, সচেতন মন সেটাই পানির উপরে দেখা যায়। 

অন্য অংশ, আমাদের অবচেতন মন, যা কমপক্ষে সমানভাবে বৃহত্তর, পৃষ্ঠের নীচে লম্বা। আমরা কীভাবে আমাদের মনের আপাতদৃষ্টিতে দুর্গম অংশে ট্যাপ করব? 

এই প্রশ্নটি জোসেফ মারে দ্বারা পরিচালিত আপনার অবচেতন মাইন্ডে প্রকাশিত হয়েছে, ১৯ এর দশকের প্রথম দিকের একটি ক্লাসিক বই যা আমরা এই সংক্ষিপ্তসারটি দেখব। আপনি শিখবেন যে কীভাবে আপনার অবচেতন মনে লুকিয়ে থাকা সম্ভাব্যতা বিস্তৃত করতে পারে যাতে বিস্তৃত সমস্যার সমাধান করতে পারে। দ্য পাওয়ার অফ ইউর সাবকনশাস মাইন্ড ।

আপনি সুখী এবং বুদ্ধিমান উভয় বোধ করেই অন্য প্রান্তটি থেকে বেরিয়ে আসবেন। জোসেফ মারফি দ্বারা পরিচালিত আপনার অবচেতন মাইন্ডের এই সংক্ষিপ্তসারটি সম্পর্কে, আপনি নিম্নলিখিতগুলি শিখতে পারবেন: একজন চিকিৎসক কীভাবে মৃত্যুর হার হ্রাস করতে তার অবচেতনতাকে কাজে লাগিয়েছেন; কেন আপনার বাড়ি বিক্রি করার জন্য দর্শন গুরুত্বপূর্ণ? এবং কেন আপনাকে পছন্দ না করা বসকে ভালবাসতে হবে। 

দ্য পাওয়ার অফ ইউর সাবকনশাস মাইন্ড bangla pdf কী আইডিয়া #1:-

অবচেতন মন পরামর্শের জন্য সংবেদনশীল, যা আপনার সুবিধার জন্য ব্যবহার করা যেতে পারে। 

আপনি কি বাইক চালানো শিখছেন মনে আছে? শেখার সময়, সম্ভবত এই কাজটি আপনার সচেতন মন থেকে তীব্র মনোযোগ এবং ফোকাসের প্রয়োজন। আপনি একবার আরও আরামদায়ক এবং সক্ষম হয়ে উঠলে আপনার অবচেতন ধারণাটি ধরে ফেলতে শুরু করে এবং খুব শীঘ্রই একটি বাইক চালানো একটি স্বয়ংক্রিয় কাজ হয়ে যায়। 

বাইক চালানো শিখতে সচেতন থেকে সচেতন করার একটি দুর্দান্ত উদাহরণ যা আপনার মস্তিষ্কের একটি অবিশ্বাস্য সরঞ্জাম। এটি ব্যবহার করতে, আপনাকে অবশ্যই বারবারের ইতিবাচক চিন্তাভাবনার দ্বারা আপনার অবচেতনতার শক্তিটি ব্যবহার করতে হবে। 

উদাহরণস্বরূপ, উনিশ শতকের শেষের দিকে, এনরিকো কারুসো – একজন ইতালীয় অপেরা টেনার – পুরো ইউরোপ এবং আমেরিকা যুক্তরাষ্ট্রের বিখ্যাত অপেরা হাউসে পরিবেশিত হয়েছিল। তবে মঞ্চে পা রাখার কয়েক মিনিট আগে সে ঘামে ভিজে ওঠে এবং গলার ঝাপটায় ভুগবে। এটা কেন হল? দ্য পাওয়ার অফ ইউর সাবকনশাস মাইন্ড।

ঠিক আছে, তার মন নেতিবাচক চিন্তায় জড়িয়ে পড়েছিল। মঞ্চ থেকে হেসে যাওয়া বা খারাপ পারফরম্যান্সের জন্য তাকে হিট করা হবে বলে আশঙ্কা করেছিলেন। তা সত্ত্বেও, তিনি “ছোট আমাকে” বা সচেতন মনের কথা বলে তাঁর “বড় আমাকে” বা অবচেতন মনের সাথে হস্তক্ষেপ ছাড়তে বলার মাধ্যমে তাঁর মঞ্চস্থলকে জয় করেছিলেন। 

তিনি যখন এই ধ্যানমূলক অনুশীলনের পুনরাবৃত্তি করেছিলেন, তখন তিনি তাঁর সচেতন মন থেকে আসা ভয় এবং ঋণাত্মকতা উপেক্ষা করতে তাঁর অবচেতন মনকে অনুপ্রাণিত করতে সক্ষম হন, যা তাঁর শক্তিশালী কণ্ঠস্বর জন্য আরও শক্তি মুক্ত করে। 

অবচেতন মন আমাদের একটি অত্যন্ত শক্তিশালী অঙ্গ।

প্রকৃতপক্ষে, এটি যে কোনও ধারণা আপনি কেবল এটির পরামর্শ দেন এটি শোষণ করে এবং বাস্তবে প্রয়োগ করতে পারে। উদাহরণস্বরূপ, মনোবিজ্ঞানীরা বেশ কয়েকটি পরীক্ষা-নিরীক্ষা করেছেন যার মধ্যে একজন দক্ষ সম্মোহনবিদ তাদের সত্যই বিড়ালদের পরামর্শ দেওয়ার আগে শিক্ষার্থীদের সম্মোহিত অবস্থায় ফেলেছিলেন। 

প্রতিটি পরীক্ষায় শিক্ষার্থীরা পুরোপুরি সত্যতার সাথে “বিড়াল” এর অংশটি চালিত করতে পারে, যেহেতু তাদের অবচেতন মনগুলি তাদের সচেতন মন যা সত্য বলে মনে করে কেবল তা গ্রহণ করেছিল। ডাঃ জেমস এসডাইল নামে একজন স্কটিশ সার্জনকে আমরা কীভাবে বিবেচনা করব।

১৮৪৩ সাল থেকে ১৮৪৬ সাল পর্যন্ত ডাঃ এসডাইল এনেস্থেসিয়ার বিকাশের আগে প্রায় ৪০০ টি কাম কেটেছিলেন। মর্মাহতভাবে, তাঁর পদ্ধতির জন্য মৃত্যুর হার মাত্র দু’তিন শতাংশে কম ছিল।  

তিনি এই সাফল্যের জন্য তাঁর সম্মোহনী কৌশলটি তাঁর রোগীদের পরামর্শ দিয়েছিলেন যে অপারেশনের ফলে তারা কোনও সংক্রমণ তৈরি করতে পারে না। এই কৌশল অবচেতন মনে এবং তার রোগীদের মৃতদেহ উভয়ই প্রতিক্রিয়া জানাতে যথেষ্ট ছিল। 

দ্য পাওয়ার অফ ইউর সাবকনশাস মাইন্ড bangla pdf কী আইডিয়া # 2:

ইতিবাচক চিন্তাভাবনা এবং ভিজ্যুয়ালাইজেশনের শক্তি আপনার স্বপ্নগুলি উপলব্ধি করতে ব্যবহার করা যেতে পারে। 

অষ্টাদশ শতাব্দীতে, পুরোহিতরা sick তাদের সুস্থ করে তুলবেন তা বিশ্বাস করার জন্য রোগীদের তাদেরকে প্ররোচিত করে তাদের নিরাময় করেছিলেন। এই পদ্ধতির অবিশ্বাস্যভাবে বেশিরভাগ সময় কাজ করে। এটি কোনও রহস্যময় দেবতার কাজ ছিল না। 

অবচেতন মন একটি শক্তিশালী নিরাময়কারী।

যদিও এই প্রভাবটি অতিপ্রাকৃত মনে হলেও এটি প্রমাণ দ্বারা ব্যাখ্যা করা যেতে পারে যে ইতিবাচক চিন্তাভাবনা আপনার অবচেতনকে রোগ নিরাময়ের শক্তি দিতে পারে। উদাহরণস্বরূপ, মারফির কোনও আত্মীয় যক্ষ্মার উন্নতি করার পরে লোকটির পুত্র তাকে আরও উন্নত করার জন্য দৃঢ় প্রতিজ্ঞ ছিলেন। 

তিনি তাঁর পিতাকে একটি কাঠের টুকরো এনেছিলেন তিনি ফুটপাথ থেকে তুলে নিয়ে গিয়েছিলেন এবং বলেছিলেন যে এটি কোনও সন্ন্যাসীর কাছ থেকে কিনে নেওয়া ক্রস ছিল যিনি সম্প্রতি ইউরোপে নিরাময় মন্দিরটি ভ্রমণ করেছিলেন।  দ্য পাওয়ার অফ ইউর সাবকনশাস মাইন্ড।

তিনি তার বাবাকে বলেছিলেন যে এমনকি ক্রুশের ছোঁয়াও অতীতে বহু লোককে সুস্থ করেছিল। তাঁর বাবা এই জিনিসটি শক্তভাবে ধরেছিলেন এবং ঘুমিয়ে যাওয়ার আগে এটি হাতে নিয়ে প্রার্থনা করেছিলেন। পরদিন সকালে ঘুম থেকে ওঠার পর তিনি পুরোপুরি সুস্থ হয়ে উঠলেন। 

যেহেতু বাবা এতটা সত্যই নিশ্চিত ছিলেন যে ক্রস তাঁর রোগ নিরাময় করেছিলেন, তাই কেউ তার কাছে কোনও খবরই ভাঙেনি। কিছু ক্ষেত্রে, মায়া ভাঙার ফলে এই রোগটি আবার উত্থিত হতে পারে। একইভাবে, আপনি যদি কেবল নিজের ইচ্ছার কিছু কল্পনা করেন তবে সেই আকাঙ্ক্ষা বাস্তবে রূপ নিতে পারে।

একটি প্রয়োগযোগ্য উদাহরণ চার্চ অফ ডিভাইন সায়েন্সে লেখকের শিক্ষাগুলি থেকে আসে, যা লক্ষ লক্ষ শ্রোতার সাথে সাপ্তাহিক রেডিও শো ছিল। যখন তিনি লোকদের বাড়ি বিক্রি করার পরামর্শ দিচ্ছিলেন তখন লেখক তার শোয়ের একটি পর্বে তথাকথিত মানসিক চলচ্চিত্রের পদ্ধতি সম্পর্কে কথা বলেছেন। 

এই পদ্ধতিটি ব্যবহার করতে,

আপনার অবশ্যই একটি মানসিক চিত্র তৈরি করতে হবে এবং আপনার অবচেতন এটিকে বাস্তবে পরিণত না করা অবধি আপনার মনে রাখা উচিত। উপরের উদাহরণ থেকে গৃহকর্মী এই পদ্ধতিটি ব্যবহার করেছেন। 

তার পক্ষে প্রথম পদক্ষেপটি ছিল আত্মবিশ্বাস অর্জন যে তিনি তার বাড়ি বিক্রির জন্য উপযুক্ত মূল্য নির্ধারণ করেছিলেন। এটি অনুসরণ করার পরে, তিনি নিজের ঘরের কাছাকাছি উদযাপন করে নিজেকে কল্পনা করেছিলেন, এবং ভাবমূর্তিটি ভেঙে পড়ার সাথে সাথে তাঁর ছবিটি রেখেছিলেন  তিনি যখন ঘুমোতে শুরু করলেন, তার অবচেতন এই চিত্রটি ল্যাচ করবে এবং তাকে ক্রেতার সাথে সংযুক্ত করবে। 

এই কৌশলটি তাদের বাড়ি বিক্রি করার প্রক্রিয়াটিতে এত ভাল কাজ করার কারণে বেশ কয়েকটি শ্রোতা লেখককে আপনাকে ধন্যবাদ চিঠি পাঠিয়েছে। 

দ্য পাওয়ার অফ ইউর সাবকনশাস মাইন্ড কী আইডিয়া # 3:

ভিজ্যুয়ালাইজেশন এবং আবেগ দিয়ে উদ্বেগজনক ফলাফল অর্জন করা যেতে পারে। 

এখন আপনি কীভাবে জানেন যে ভিজ্যুয়ালাইজেশন কীভাবে আপনার বাড়ি বিক্রিতে ভূমিকা নিতে পারে, তাই অবচেতনার শক্তির দিকে আরও নজর দেওয়া যাক। ভিজ্যুয়ালাইজেশন প্রক্রিয়া একটি শক্তিশালী সরঞ্জাম, এবং এমনকি অর্থ আকর্ষণ করতে সহায়তা করতে পারে। 

এটি করার জন্য, আপনাকে কেবলমাত্র আপনার পছন্দসই শেষ লক্ষ্যটির ছবি তুলতে হবে এবং তারপরে আপনার অবচেতনকে বাকি কাজটি করার অনুমতি দিন। উদাহরণস্বরূপ, আসুন অল্প বয়স্ক অস্ট্রেলিয়ান ছেলের গল্পটি দেখুন যিনি একজন চিকিৎসক এবং সার্জন হয়ে উঠতে চেয়েছিলেন, তবে নিজের পথে নিজেকে শুরু করার মতো অর্থ ছিল না। 

কয়েক মাস ধরে, প্রতি রাতে তিনি ঘুমিয়ে যাওয়ার আগে, তিনি তার দেওয়ালে ঝুলন্ত একটি মেডিকেল ডিপ্লোমা কল্পনা করতেন। একদিন, এই ছেলেকে চেনেন এমন একজন চিকিত্সক তার সম্ভাবনা দেখেছিলেন এবং কীভাবে যন্ত্রগুলি নির্বীজন করতে এবং ইঞ্জেকশন দিতে হয় তা শিখিয়েছিলেন।

এই কাজটি শেষ পর্যন্ত

ছেলের মেডিকেল স্কুল শিক্ষার জন্য প্রদান করে। আপনার অবচেতনতা আপনাকে  ঈর্ষা কাটিয়ে উঠতেও সহায়তা করতে পারে, যা হীনমন্যতার অনুভূতি সৃষ্টি করে যা আপনার সম্পদের পথে বাধা দিতে পারে।

উদাহরণস্বরূপ, অন্য কোনও ব্যক্তিকে একটি বিশাল আকারের চেক নগদ পর্যবেক্ষণ করা আপনাকে ঈর্ষা বোধ করতে পারে তবে আপনার অবচেতনতা আপনাকে এই প্রতিক্রিয়া পরিবর্তন করতে সহায়তা করতে পারে। আপনার অন্যের উপর আরও বেশি ধন কামনা করা উচিত, যা আপনার অবচেতনরা গ্রহণ করবে।

এটি আপনার অবচেতনকে বলবে যে আপনি বিশ্বাস করেন যে আপনিও তার প্রাপ্য। ঈর্ষা থেকে বেঁচে থাকা কাউকে সাহায্য করে না এবং আর্থিক সাফল্যের জন্য আপনি সম্ভবত নিজের সম্ভাবনা বাধাগ্রস্থ করবেন।

শেষ অবধি,

আবেগের সাথে জুটিবদ্ধ দর্শনটি বিস্তৃত সুবিধাগুলি অর্জন করতে পারে। আসুন একটি উদাহরণ তাকান। লেখক একজন তরুণ ফার্মাসিস্টকে জানতেন যিনি তার কাজগুলি পছন্দ করতেন এবং প্রায়শই তাঁর নিজস্ব ফার্মাসিটি খোলার বিষয়ে ভাবতেন। 

তিনি প্রেসক্রিপশনগুলি পূরণ করার নিজের মানসিক চিত্র তৈরিতে তার ফোকাস এনেছিলেন এবং পরবর্তীকালে একটি বড় ফার্মাসি দিয়ে একটি নতুন কাজ শুরু করেন। এখানে, তিনি তার আবেগ অনুসরণ করতে এবং পাশাপাশি অর্থোপার্জন করতে সক্ষম হন।

তিনি ম্যানেজারের পদে স্থান পরিবর্তন করেছিলেন এবং চার বছর কঠোর পরিশ্রমের পরে, তিনি তার নিজস্ব শাখা খোলার এবং খোলার জন্য পর্যাপ্ত অর্থ সাশ্রয় করেছিলেন। একসাথে আবেগ এবং ভিজ্যুয়ালাইজেশন ব্যবহার করে, তরুণ ফার্মাসিস্ট তার উচ্চাকাঙ্ক্ষা উপলব্ধি করে তার স্বপ্নে আরোহণ করতে সক্ষম হয়েছিল।

……………………………….. 

▪ দ্য পাওয়ার অফ ইউর সাবকনশাস মাইন্ড  bangla pdfপর্যালোচনা:

আপনার অবচেতন মন দ্য পাওয়ার অফ ইউর সাবকনশাস মাইন্ড বইয়ের সংক্ষিপ্তসার শক্তি 

দ্য পাওয়ার অফ ইউর সাবকনশাস মাইন্ড bangla pdf এই বইয়ের মূল বার্তা: 

আপনার অবচেতন মন ক্রমাগত কাজ করে চলেছে এবং আপনার সুবিধার জন্য এর শক্তিকে শক্তিশালী করা সম্ভব। 

আপনার অবচেতনতা আপনাকে আপনার জীবনের যে কোনও সমস্যা মোকাবেলা করতে সহায়তা করতে পারে এবং আপনার মানসিক এবং শারীরিক স্বাস্থ্যের উভয় উন্নতি করতে পারে দ্য পাওয়ার অফ ইউর সাবকনশাস মাইন্ড bangla pdf এই বইটি ।

এই সম্পূর্ণ প্রক্রিয়াটি সাফল্যের দৃশ্যায়ন এবং নেতিবাচক চিন্তা থেকে মুক্তি পেয়ে কাজ করে  কার্যক্ষম পরামর্শ: ভয় কাটিয়ে ওঠার জন্য একটি সাধারণ কৌশল ব্যবহার করুন।  দ্য পাওয়ার অফ ইউর সাবকনশাস মাইন্ড bangla pdf. 

আপনার ভয়কে কাটিয়ে উঠার জন্য একটি সহজ পদ্ধতির চেষ্টা করুন, ভয় যাই হোক না কেন। দিনে পাঁচ থেকে দশ মিনিট, তিনবার ব্যয় করে শুরু করুন, আপনি যে জিনিসটি দেখে ভয় পেয়েছেন তা নিজেই করছেন একটি আনন্দদায়ক চিত্র তৈরি করুন, লোকেরা আপনাকে উত্সাহিত করে সম্পূর্ণ করুন। 

কোনও মানসিক চিত্রে আপনার ভয়কে কাটিয়ে ওঠার অনুশীলন করার মাধ্যমে আপনার অবচেতন ধারণাটি উপলব্ধি করবে এবং শেষ পর্যন্ত এটিকে বাস্তবে রূপ দেবে দ্য পাওয়ার অফ ইউর সাবকনশাস মাইন্ড এই বইটি। 

তাই আর দেরী না করে দ্য পাওয়ার অফ ইউর সাবকনশাস মাইন্ড bangla pdf বইটি ডাউনলোড করতে নিচের ডাউনলোড বাটন এ ক্লিক করুন।          

Tags

ADR Dider

Best bangla pdf download, technologies tips,life style and bool, movie,smartphone reviews site.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close
Close

Ad blocker detected

Plz turn off your ad blocker to continue in this website...